Alexa

নেইমারের হলুদ কার্ড নিয়ে উদ্বিগ্ন ব্রাজিল

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

কোস্টারিকার বিপক্ষে রেফারির সঙ্গে অসদাচরণের দায়ে হলুদ কার্ড দেখেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। আর একটা হলুদ কার্ড দেখলেই এক ম্যাচ নিষিদ্ধের খাড়ায় পড়বেন এই পিএসজি তারকা। এই নিয়ে উদ্বিগ্ন ব্রাজিল শিবির।

কোস্টারিকার বিপক্ষে ম্যাচের ৮২ মিনিটে প্রতিপক্ষের ডি বক্সে নাটকীয়ভাবে পড়ে গেলে বলকে ঘুষি মেরে বসেন নেইমার। রেফারি সঙ্গে সঙ্গে হলুদ কার্ড দেখান। মূলত তার সাথে সহজ সংঘর্ষে কোস্টারিকান একজন ফুটবলার পড়ে গেলে হতাশা থেকে অমন কান্ড করেন নেইমার। রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ করায় হলুদ কার্ড দেখেন ফিলিপে কৌতিনহোও।

রেফারির সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ আর প্রতিপক্ষের খেলোয়াড়দের সাথে দ্বন্দ্বে জড়ানোর এই প্রবণতা পরের তিন ম্যাচের যেকোন এক ম্যাচে প্রকাশ পেলে আবারও হলুদ কার্ড দেখতে হতে পারে নেইমারকে। অর্থাৎ, যদি ব্রাজিল শেষ ষোলতে উঠতে সক্ষম হয়, সার্বিয়ার বিপক্ষে ম্যাচে হলুদ কার্ড দেখলে পরের ম্যাচেই নেইমারকে পাওয়া যাবে না।

ব্রাজিলের হয়ে গড়ে ২.৯ ম্যাচে একবার করে হলুদ কার্ড দেখেছেন নেইমার। জাতীয় দলের হয়ে গত ৩২ ম্যাচে ১০ বার হলুদ কার্ড ও ১ বার লাল কার্ড দেখেছেন তিনি।

নিয়ম অনুযায়ী কোয়ার্টার ফাইনালের পরে হলুদ কার্ডের ভার থেকে মুক্ত হতে পারবেন নেইমার। ফলে পরের তিন ম্যাচ অর্থাৎ, সার্বিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচ, শেষ ষোল ও কোয়ার্টার ফাইনাল পার হলেই কেবল স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারবেন ব্রাজিলের সবচেয়ে বড় ভরসা।

বাংলাদেশ সময়: ০১৪৬ ঘণ্টা, জুন ২৪, ২০১৮
এমএইচএম

চাঁদের অভিমুখে মানুষের যাত্রা
ব্যয় বাড়বে কুম্ভ, সাফল্য পাবেন বৃষ
ফ্রি-স্টাইল ফুটবলে হেডস্কার্ফে মালয়েশিয়ান তরুণী!
ফাইনালে সেই পেনাল্টির সিদ্ধান্ত ঘিরে বিতর্ক
বিশ্বকাপজয়ে প্যারিস যেন উৎসবের নগরী