Alexa

২-২ গোলে ড্র করলো সেনেগাল-জাপান

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

রাশিয়া বিশ্বকাপের ৩১তম ম্যাচে মুখোমুখি হয়েছিল সেনেগাল ও জাপান। তবে জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি কোনো দল। দারুণ রোমাঞ্চ ভরা ম্যাচটি শেষ পর্যন্ত ২-২ গোলে ড্রয়ে শেষ হয়।

রোববার (২৪ জুন) একাতেরিনবার্গ স্টেডিয়াম রাত ৯টায় শুরু হওয়া এ ম্যাচের শুরুতেই দু’পক্ষই বেশ কয়েকবার আক্রমণ পাল্টা আক্রমণে করেন।

ম্যাচের ১১ মিনিটের মাথায় ডি-বক্সের ভেতর থেকে করা শর্ট জাপানের গোলরক্ষকের হাত গলে বের হওয়ার সঙ্গে সঙ্গেই লিভারপুল তারকা সাদিয়ো মানের পায়ের আলতো ছোয়ায় বল জাপানের জালে জড়ায়। ফলে ১-০ গোলে এগিয়ে থেকে জাপানকে শুরুতেই কিছুটা চেপে ধরে সেনেগাল।

কিন্তু সমান তালে লড়া জাপানও খুব দ্রুত জবাব দেয়। পিছিয়ে থাকার ২৩ মিনিট পর পাল্টা প্রতিশোধ নেয় জাপানিজ স্ট্রাইকার তাকাশি ইনুয়ি।

জাপানের বিপক্ষে ম্যাচের দ্বিতীয়ার্ধে ৭১ মিনিটে মুসা ওয়াগির গোলে ফের লিড নেয় সেনেগাল। কিন্তু ২-১ ব্যবধানে পিছিয়ে পড়া জাপান খেলায় ফিরতে সময় নেয়নি। ৭ মিনিট পরেই কেইসুকে হোন্ডার গোলে স্কোর লাইন ২-২ করে এশিয়ান জায়ান্টরা। প্রথম কোনো জাপানিজ ফুটবলার হিসেবে টানা তিনটি (২০১০, ২০১৪, ২০১৮) বিশ্বকাপে গোল করার রেকর্ড গড়লেন হোন্ডা।

ম্যাচের নির্ধারিত সময়ে দু’দল আর কোনো গোলের দেখা না পেলে শেষ পর্যন্ত ড্র করে পয়েন্ট ভাগাভাগি করে নেয় তারা।

এর আগে অবশ্য দু’দলই নিজেদের প্রথম খেলায় জয় তুলে নিয়ে সমান তিন পয়েন্ট পায়। তবে এ ম্যাচে ড্র হওয়ায় এখনও কারও শেষ ষোলো নিশ্চিত হয়নি।

এরই মধ্যে নিজেদের দারুণ ফুটবলশৈলী দিয়ে প্রথম ম্যাচে চমকে দিয়েছে সেনেগাল ও জাপান। গ্রুপের অপর দুই দল কলম্বিয়া ও পোল্যান্ড শক্তির বিচারে অনেক এগিয়ে থাকলেও দু’দলই হেরেছে তুলনামূলক কম শক্তির এ দেশ দু'টির কাছে। বিশেষ করে সাদিয়ো মানে সবার নজর কেড়েছেন।

বাংলাদেশ সময়: ২২৫৪ ঘণ্টা, জুন ২৪, ২০১৮
এমএমএস

শিল্পকলায় গুজরাটি সন্ধ্যা
টয়াকে শুভ কামনা জানালেন সিয়াম
চাঁদের অভিমুখে মানুষের যাত্রা
ব্যয় বাড়বে কুম্ভ, সাফল্য পাবেন বৃষ
ফ্রি-স্টাইল ফুটবলে হেডস্কার্ফে মালয়েশিয়ান তরুণী!