Alexa

ময়মনসিংহে বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ময়মনসিংহে বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচি

ময়মনসিংহ: ময়মনসিংহে বিকাশ লিমিটেডের সহায়তায় বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৭ মার্চ) দুপুরে নগরীর বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে বইপড়া কর্মসূচিতে শহরের পাঁচটি স্কুলের শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণ করা হয়।

পাঁচটি স্কুল হলো- বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, সিটি কলেজিয়েট স্কুল, নাসিরাবাদ কলেজিয়েট স্কুল, জহির উদ্দিন উচ্চ বিদ্যালয় এবং ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয় হাই স্কুল।

এ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শিশু সাহিত্যিক ও টেলিভিশন ব্যক্তিত্ব আলী ইমাম, বিকাশ লিমিটেডের রেগুলেটরি অ্যান্ড গভর্নমেন্ট অ্যাফেয়ার্স এক্সটারনাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স ডিভিশনের জেনারেল ম্যানেজার হুমায়ুন কবির এবং বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নাছিমা আক্তার।

স্কুল-কলেজের ছাত্রছাত্রীদের জন্য পরিচালিত বইপড়া কর্মসূচি ‘দেশভিত্তিক উৎকর্ষ কার্যক্রম’র সঙ্গে ২০১৪ সাল থেকে সম্পৃক্ত আছে বিকাশ। বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ২০১৮ সালে ৩৮ হাজার বইসহ চার বছরে এ পর্যন্ত প্রায় এক লাখ ৭৮ হাজার কপি বই বিতরণ করেছে বিকাশ।

দেশে আলোকিত মানুষ গড়ার স্বপ্ন নিয়ে বিশ্বসাহিত্য কেন্দ্র ৪০ বছর ধরে সারাদেশে স্কুল-কলেজ ছাত্রছাত্রীদের জন্য নানা উৎকর্ষ সাধনের কার্যক্রম পরিচালনা করছে। বর্তমানে সারাদেশে এই কর্মসূচির আওতায় প্রায় দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠানে দুই লাখ ছাত্রছাত্রী অন্তর্ভুক্ত রয়েছে।

বাংলাদেশ সময় ২১২৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৮
এমএএএম/টিএ

সাভারে আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষ, আটক ৩
বরিশালে আ’লীগের মনোনয়ন চান ৮৬ কাউন্সিলর প্রার্থী
সিসিকে মেয়র পদে চারজনসহ ১৫৪ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ
অবশ্যই আমরা একসঙ্গে খেলতে পারি: দিবালা
প্রতিপক্ষের অস্ত্রের আঘাতে বৃদ্ধের কব্জি বিচ্ছিন্ন