Alexa

প্রাথমিক শিক্ষক নিয়োগে ৮০ নম্বরের এমসিকিউ পরীক্ষা

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাজস্ব খাতভুক্ত 'সহকারী শিক্ষক নিয়োগ ২০১৪' পরীক্ষা শুরু হবে আগামী ২০ এপ্রিল। এদিন প্রথম ধাপে ১২ জেলার পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরবর্তীতে ধাপে ধাপে বাকি জেলাগুলোর পরীক্ষা নেওয়া হবে।

সহকারী শিক্ষক পদের পরীক্ষা হবে এমসিকিউ পদ্ধতিতে। পরীক্ষার পূর্ণমান ৮০ নম্বর। মোট ৮০টি নৈর্ব্যক্তিক প্রশ্ন থাকবে। প্রতিটি প্রশ্নের সঠিক উত্তরের জন্য ১ নম্বর পাওয়া যাবে। প্রত্যেক ভুল উত্তরের জন্য কাটা যাবে ০.২৫ নম্বর। পরীক্ষার সময় ১ ঘন্টা ২০ মিনিট।

নৈর্ব্যক্তিক উত্তরপত্র কালো কালির বলপয়েন্ট কলম দ্বারা ভরাট করতে হবে। উত্তরপত্রে পরীক্ষার সাল হিসেবে ২০১৪, প্রার্থীর রোল নম্বর, প্রশ্নপত্রের সেট কোড, জেলা কোড, উপজেলা/ থানা কোড, জেন্ডার সঠিকভাবে পূরণ করতে হবে।

একটি প্রশ্নের উত্তরের জন্য একটি মাত্র বৃত্তাকার ঘর ভরাট করতে হবে। কোন প্রশ্নের উত্তর ভুল হলে তা কেটে অন্য কোন ঘর ভরাট করা যাবে না।

প্রার্থীরা অনলাইনে dpe.teletalk.com.bd ওয়েবসাইট থেকে পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। পরীক্ষা কেন্দ্রে কোন বই, উত্তরপত্র, নোট, অন্য কোন কাগজপত্র, ক্যালকুলেটর, মোবাইল ফোন, ভ্যানিটি ব্যাগ, পার্স, হাত ঘড়ি, ইলেকট্রনিক্স হাত ঘড়ি বা যে কোন ধরণের ইলেকট্রনিক্স ডিভাইস নিয়ে প্রবেশ করা যাবে না।

জেলা কোড, উপজেলা/ থানা কোড দেখতে ক্লিক করুন-

প্রিয় পাঠক, আপনার প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি, ক্যারিয়ার বিষয়ক যেকোন প্রশ্নের উত্তর জানতে, আপনার মতামত জানাতে বা লেখা পাঠাতে চাইলে আমাদের ইমেইল করুন career.banglanews@gmail.com ঠিকানায়। বাংলানিউজের সাথেই থাকুন...

প্রতিষ্ঠাবার্ষিকীতে সমাবেশ করবে বিএনপি
রাজশাহীতে ইয়াবা-গাঁজাসহ দুই মাদক বিক্রেতা আটক
১৫ আগস্টে সুনির্দিষ্ট কোন হুমকি নেই
আট ব্যাংকের নিয়োগ পরীক্ষা ৩১ আগস্ট
সড়ক দুর্ঘটনায় সকালেই ঝরে গেলো ৮ প্রাণ