Alexa

শেকৃবিতে পাখি প্রেমীদের উচ্ছ্বাস

শেকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) রাজধানীর পাখি প্রেমীদের মিলন মেলায় জমে উঠেছে ‘এভিয়ান শৌখিন পোষা পাখি প্রদর্শনী’।

শুক্রবার (১৬ মার্চ) বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদ প্রাঙ্গণে সকাল ১০টা শুরু হওয়া প্রদর্শনীটি শেষ হয় রোববার (২৫ মার্চ) রাত ৮টায়

আয়োজক প্রতিষ্ঠান এভিয়ান কমিউনিটি  জানায়, প্রদর্শনীতে ৯২টি প্রজাতির প্রায় এক হাজার জোড়া পাখি রয়েছে। এর সবগুলোই বিদেশি এবং খাঁচায় পোষা যায়। এসব পাখি এভিয়ান কমিউনিটির সদস্যদের। ঢাকার সদস্য ছাড়াও নারায়ণগঞ্জ ও চট্টগ্রাম থেকেও পাখি নিয়ে এসেছে কমিউনিটির সদস্যরা।ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমসরেজমিনে গিয়ে কৃষি অনুষদের প্রাঙ্গণে দেখা মিলল বাসের খাঁচায় বন্দি দু’টি ময়ূরের। ময়ূরের পেখম মেলা দেখতে খাঁচার পাশেই দাঁড়িয়ে আছে উৎসুক দর্শকরা।

শিশুদের পাশাপাশি তরুণ-তরুণীদের উপস্থিতিও ছিল চোখে পড়ার মতো। পাখিদের নিয়ে অনেকে মেতেছিলেন সেলফিতে।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনের ভেতরেও ছিল দেশি-বিদেশি হরেক প্রকার পাখির প্রদর্শনী। বিদেশি মিষ্টি পাখি ম্যাকাও, কনুর, লাভ বার্ড ও গোল্ড পিককের মতো পাখিদের প্রতি মানুষের আগ্রহ ছিল চোখে পড়ার মতো।

এভিয়ান কমিউনিটির সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী বাংলানিউজকে বলেন, পাখি সম্পর্কে মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আমরা এ মেলার আয়োজন করেছি।

প্রদর্শনীতে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আসা রিতু হক জানান, অনেক সুন্দর সুন্দর পাখি দেখেছি। ভালো লেগেছে। প্রতিবছরই এমন অনুষ্ঠান করলে ভালো হতো।

বাংলাদেশ সময়: ০৪২৬ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৮
আরবি/

বিমানবাহিনী প্রধান ও শান্তিরক্ষা মিশন প্রধানের বৈঠক
বাহুবলে ব্যবসায়ীকে কুপিয়ে জখম
অসুস্থ ইরফানের পাশে শাহরুখ
জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব হলেন ফয়েজ আহম্মদ
বিচ্ছিন্ন শিশুদের পরিবারে ফেরাবে মার্কিন সরকার