Alexa

সপ্তাহ শেষে বাড়বে বৃষ্টিপ্রবণতা 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

ঢাকা: চলতি সপ্তাহেও তাপপ্রবাহ বাড়ার প্রবণতা অব্যাহত রয়েছে। দেশের কোথাও কোথাও তাপমাত্রা ছাড়িয়েছে ৩৫ ডিগ্রি। এর মধ্যে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সামান্য বৃষ্টিপাতের দেখা মিলেছে। তবে সপ্তাহের শেষের দিকে বাড়বে এই বৃষ্টিপাতের প্রবণতা।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, আগামী ৪৮ ঘণ্টার শেষের দিকে বৃষ্টি, বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বাড়বে। এরপর বর্ধিত পাঁচ দিনে এ প্রবণতায় সামান্য পরিবর্তন হতে পারে।
 
বুধবার (২৮ মার্চ) সন্ধ্যা ৬টা পর্যন্ত দেওয়া এক পূর্বাভাসে সংস্থাটি জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ রয়েছে দক্ষিণ বঙ্গোপসাগরে।
 
এ অবস্থায় চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গা এবং ঢাকা, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এসময় দিনের তাপমাত্রা সামান্য বাড়লেও কমবে রাতের তাপমাত্রা।
 
এখনই কালবৈশাখী, সামুদ্রিক ঝড়ের কোনো আশঙ্কা দেখছে না আবহাওয়া অধিদফতর। তবে দমকা হাওয়া বয়ে গেলে ঘণ্টায় সর্বোচ্চ গতিবেগ উঠতে পারে ৩০ থেকে ৪০ কিলোমিটার।
 
মঙ্গলবার (২৭ মার্চ) ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ দশমিক ৩ ডিগ্রি সেলিসিয়াস। আর দেশের সবচেয়ে বেশি তাপমাত্রা ছিল চুয়াডাঙায় ৩৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। সবচেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে সিলেটে ২৩ মিলিমিটার।
 
বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৮
ইইউডি/এএ

বাংলাদেশ সফরে আসছেন আইসিআরসি প্রেসিডেন্ট
বেগম জিয়া সুবিচার থেকে বঞ্চিত: শাহাদাত
ডেনমার্ক-অস্ট্রেলিয়া ম্যাচ ড্র
শীতলক্ষ্যা নদীর তীর থেকে শিশুর মরদেহ উদ্ধার
সড়কে বিকল এলজিইডিরই গাড়ি!