Alexa

ঢাকায় ৩ ঘণ্টায় ৮১ মি.মি. বৃষ্টি, জনদুর্ভোগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দারুলসালাম রোড়ে গ্যাসের লাইনের গর্তে পড়ে আটকে গেছে যাত্রীসহ রিকশা। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: টানা গরমের পর রাজধানীতে মুষলধারে বৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার (৩১ মে) সকালে তিন ঘণ্টায় ঢাকায় বৃষ্টি হয়েছে ৮১ মিলি মিটার। ঢাকার আবহাওয়া অফিস জানিয়েছে, এখন থেকে আগামী কয়েকদিন বৃষ্টি অব্যাহত থাকবে।

সকালের বৃষ্টিতে বিপাকে পড়েছেন রাজধানীর কর্মজীবী মানুষ। বিভিন্ন এলাকার রাস্তায় বৃষ্টির পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। ফলে পথচারীদের চলাচল ব্যাহত হচ্ছে।

আবহাওয়াবিদ আসাদুজামান বাংলানিউজকে জানান, সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ঢাকায় ৮১ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়। ঢাকা ছাড়াও চট্টগ্রাম, ময়মনসিংহ, সিলেট বিভাগেও বৃষ্টি হয়েছে।গ্যাসের লাইনের গর্তে বাইসাইকেল পড়ে গেছে। ছবি: জিএম মুজিবুরআবহাওয়া অফিস জানিয়েছে, লঘুচাপ বিহার এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এর বর্ধিতাংশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। পূর্বাভাসঃ রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়া ও বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

খুলনা, সাতক্ষীরা, যশোর, ঢাকা ও কিশোরগঞ্জ অঞ্চলসমূহের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা (১-৩) ডিগ্রি সেন্টিগ্রেড হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার অবস্থা (৩ দিন) দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু টেকনাফ উপকূল পর্যন্ত অগ্রসর হতে পারে এবং বৃষ্টি/বজ্র বৃষ্টি অব্যাহত থাকতে পারে।গ্যাসের লাইনের গর্তে চলন্ত প্রাইভেটকার পড়ে আটকে গেছে। ছবি: জিএম মুজিবুরএদিকে রাজধানীর মিরপুরের ১ নম্বর দারুলসালাম রোড়ের টিঅ্যান্ডটি চায়নিজের সামনে গ্যাসের লাইনের কাজ অসম্পূর্ণ থাকায় সকালে বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়। ওই গ্যাসের লাইনের গর্তে চলন্ত রিকশা- প্রাইভেটকার পড়ে আটকে গেছে। ফলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের। এছাড়াও ওই রোড়ে জলাবদ্ধতা থাকায় ধীরে গাড়ি চলায় মুহূর্তেই সৃষ্টি হয় যানবাহনের দীর্ঘ লাইন।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, মে ৩১, ২০১৮
এমঅাইএইচ/জিএমএম/এএটি

গ্রেফতার ‘জামায়াত-ছাত্রশিবিরের’ ২১০ জন কারাগারে
কালুরঘাট সেতু থেকে নদীতে ঝাঁপ 
ব্যাংকিং সেবার আওতায় চসিকের ৯০ শিক্ষাপ্রতিষ্ঠান
‘আমরা কাউকে হত্যা করতে চাই না’
তিস্তায় পানি বৃদ্ধিতে আতঙ্কিত মানুষ