Alexa

ডিবেটে সেরা ‘দেওয়ানবাজার স্পাইডার্স’

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘দৃষ্টি প্রিমিয়ার লীগের’ ৯ম আসরের চুড়ান্ত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী সভা

চট্টগ্রাম: চট্টগ্রামে বিতর্কের সবচেয়ে উত্তেজনাপূর্ণ টুর্ণামেন্ট ‘দৃষ্টি প্রিমিয়ার লীগের’ ৯ম আসরের চুড়ান্ত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৯ জুন) নগরের হাইড আউট লাউঞ্জ রেস্টুরেন্টে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সারাবিশ্বে বিভিন্ন যুগান্তকারী উদ্ভাবন ও এর মেধাস্বত্ত্ব সংরক্ষণের গুরুত্বকে বিশ্লেষনের পরিপ্রেক্ষিতে প্রতিযোগিতার ফাইনাল রাউন্ডের উত্থাপিত প্রস্তাবটি ছিল ‘এই সংসদ সৃজনশীল ক্ষেত্রে যেকোন ধরণের মেধাস্বত্ত্বকে অবলুপ্ত করবে।’

নানা যুক্তি-তর্ক উত্থাপন শেষে টিম জামালখান ক্রিস্টালসকে যুক্তির লড়াইয়ে পরাজিত করে এবার দৃষ্টি ডিবেট প্রিমিয়ার লীগের শিরোপা অর্জন করে টিম দেওয়ানবাজার স্পাইডার্স।

টুর্নামেন্টে ‘ডিবেটার অব দ্যা ফাইনাল’ হওয়ার গৌরব অর্জন করেন বিজয়ী দলেন বিতার্কিক কাজী তাওকীর জাহিন। পুরো প্রতিযোগিতায় জুড়ে অসাধারণ বিতর্কের সম্মাননা স্বরূপ ‘ডিবেটার অব দ্যা টুর্নামেন্ট’ নির্বাচিত হন জামালখান ক্রিস্টালস এর বিতার্কিক আসিফ ইফতি।

এছাড়াও শ্রেষ্ঠ উদীয়মান বিতার্কিক ও শ্রেষ্ঠ নবীন বিতার্কিক হওয়ার গৌরব অর্জন করেন যথাক্রমে প্রবর্তক ইলুমিনাত্তি বিতার্কিক হোসাইন সামি ও পাইরেটস অব চকবাজারের এর বিতার্কিক সুমাইয়া ইসলাম। শ্রেষ্ঠ ম্যানেজারের অ্যাওয়ার্ড অর্জন করেন পাইরেটস অব চকবাজারের ম্যানেজার নাজমুল হাসান জুন্নুন।

প্রতিযোগিতার টাইটেল স্পন্সর ছিলো রোটারী ক্লাব অব চিটাগাং, এবং সহযোগী প্রতিষ্ঠান হিসেবে ছিল মালা ফাউন্ডেশন ও হাইড আউট লাউঞ্জ রেস্টুরেন্ট।

প্রতিযোগিতা শেষে দৃষ্টি চট্টগ্রামের সভাপতি মাসুদ বকুলের সভাপতিত্বে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ ডা. ইমরান বিন ইউনুস। 

ড. ইমরান বিন ইউনুস বলেন, বিতর্ক একজন মানুষকে রুচিশীল এবং ব্যাক্তিত্ববান করে গড়ে তুলে। কারণ সে তখন একচোখা নীতিতে বিশ্বাসী নয়।

তিনি বলেন, জীবনধর্মী বিতর্ক দরকার আমাদের দেশের জন্য, দরকার পুঁথিগত বিদ্যা থেকে বেরিয়ে এসে নানানভাবে জীবনকে বিশ্লেষন করার জন্য। আর এতেই গড়ে উঠবে আমাদের আগামীর সহনশীল প্রজন্ম।

অনুষ্ঠানে বক্তব্য দেন রোটারী ক্লাব অব চিটাগাংয়ের সভাপতি শহিদুল্লাহ চৌধুরী, সাংবাদিক কবি ওমর কায়সার, নাট্যজন ও শিল্পকলা একাডেমির নির্বাহী কমিটির সদস্য সাইফুল আলম বাবু, দি সিটি ব্যাংক লিমিটেডের সিনিয়র এক্সকিউটিভ ভাইস প্রেসিডেন্ট কায়েস চৌধুরী, হাবীব তাজকিরাজের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক সৈয়দ জালাল আহমেদ রুম্মন, সংগঠক ও মানবাধিকারকর্মী সাইফুল আলম খান এবং এলবিয়ান গ্রুপের চেয়ারম্যান রাইসুল উদ্দিন সৈকত।

অনুষ্ঠান শেষে দৃষ্টি চট্টগ্রামের সাবেক সাধারণ সম্পাদক আদনান মান্নানকে পিএইচডি ডিগ্রী অর্জনের জন্য সংগঠনের পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হয়।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, জুন ০৯, ২০১৮

এমআর/টিসি

পাবনায় পুলিশ হত্যা মামলার পলাতক আসামী নিহত 
ইনজুরিতে ব্রাজিলের ডগলাস কস্তা
বাপ্পা-তানিয়ার বিয়ে
ক্রুসে রক্ষা জার্মানির
নেইমারের হলুদ কার্ড নিয়ে উদ্বিগ্ন ব্রাজিল