Alexa

পোড়া তেল রাখায় হোটেলকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পোড়া তেল সংরক্ষণ করায় ক্যাফে বায়েজিদকে জরিমানা করা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর

চট্টগ্রাম: বার বার ব্যবহার করা পোড়া তেল পুনরায় ব্যবহারের জন্য সংরক্ষণ করায় ক্যাফে বায়েজিদকে ২০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদফতর।

রোববার (১০ জুন) অধিদফতরের চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান এ জরিমানা করেন। নগরের বায়েজিদ থানা এলাকায় বাজার তদারকি অভিযান পরিচালনা করেন তিনি। এ সময় অক্সিজেন মোড় এলাকার বিস‌মিল্লাহ হো‌টেল‌কে ইফতার সাম‌গ্রী সংরক্ষ‌ণে ছাপানো নিউজপ্রিন্ট ব্যবহার করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ধারায় ১০ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

অধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী প‌রিচালক বিকাশ চন্দ্র দাস পাঁচলাইশ থানায় তদার‌কি কার্যক্রমে নেতৃত্ব দেন।  এ সময় প্রবর্তক মোড় এলাকার স্নুপি রেস্টুরেন্ট‌কে খাদ্য উৎপাদ‌নে নোংরা পাত্র ব্যবহার করায় ১০ হাজার টাকা, ক্যান্ডি‌কে  বা‌সি সিদ্ধ ডিম অস্বাস্থ্যকর অবস্থায় ফ্রিজে সংরক্ষণ করায় ১০ হাজার টাকা, দুই নম্বর গেট এলাকার আফগান রেস্টু‌রেন্ট‌কে জিলাপি তৈরিতে হাইড্রোজ ব্যবহার ও ফ্রিজে কাঁচা মাংসের সঙ্গে খোলা অবস্থায় রান্না করা করা খাবার সংরক্ষণ করায় ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

জনস্বাস্থ্য ও জনস্বার্থে আগামী দিনে অভিযান আরও জোরদার করা হবে বলে জানান মুহাম্মদ হাসানুজ্জামান।

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, জুন ১০, ২০১৮
এআর/টিসি

দৌলতদিয়ায় পারের অপেক্ষায় ৭ শতাধিক যানবাহন
কোস্টারিকার বিপক্ষে মূল একাদশে নেইমার
বন্যার হানায় দিকভ্রান্ত কৃষকেরা!
ইনজুরির কারণে আইফা অ্যাওয়ার্ডে থাকছেন না শহিদ
আড়াই কোটি টাকায় বদর শাহ পুকুর সংস্কারের উদ্যোগ