Alexa

একাদশে ভর্তির নিশ্চায়ন শুরু সোমবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফাইল ছবি

চট্টগ্রাম: একাদশে ভর্তির জন্য মনোনীতদের নিশ্চায়ন সোমবার (১১ জুন) থেকে শুরু হচ্ছে। ভর্তি নিশ্চায়নের এ প্রক্রিয়া চলবে ১৮ জুন পর্যন্ত।

নিদির্ষ্ট এ সময়ের মধ্যেই প্রথম পর্যায়ে ভর্তির জন্য মনোনীত শিক্ষার্থীদের নির্ধারিত ফি জমা দিয়ে ভর্তি নিশ্চায়ন করতে হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর জাহেদুল হক।

তিনি বাংলানিউজকে বলেন, একাদশের ভর্তিতে প্রথম পর্যায়ে মনোনীতদের তালিকা শনিবার (০৯ জুন) প্রকাশিত হয়। তালিকায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ১১ থেকে ১৮ জুনের মধ্যে ১৮৫ টাকা ফি জমা দিয়ে অনলাইনে ভর্তি নিশ্চায়ন করতে হবে। নিশ্চায়ন প্রক্রিয়া সম্পন্ন করতে কোন শিক্ষার্থীকে নির্দিষ্ট কলেজে উপস্থিত হতে হবে না। তবে এই সময়ের মধ্যে কেউ নিশ্চায়ন করতে না পারলে তার আবেদন বাতিল হয়ে যাবে। এছাড়া যারা কোটায় নির্বাচিত হবে সেসব শিক্ষার্থীকে তাদের আবেদনের স্বপক্ষে প্রয়োজনীয় কাগজপত্র মনোনীত কলেজে প্রদর্শন করতে হবে।

প্রথম দফায় মনোনীতদের নিশ্চায়ন প্রক্রিয়া শেষে দ্বিতীয় দফায় আবেদনের সুযোগ থাকছে ১৯ থেকে ২০ জুন। প্রথম দফায় মনোনয়ন বঞ্চিত এবং মনোনীত হয়েও নিশ্চায়ন করতে না পারা শিক্ষার্থীরা এ সময়ে আবেদন করতে পারবে। আবেদন গ্রহণ শেষে ১ম দফায় মাইগ্রেশনের ফল ও দ্বিতীয় দফায় মনোনীতদের তালিকা প্রকাশ করা হবে ২১ জুন।

বাংলাদেশ সময়: ২৩০১ ঘণ্টা, জুন ১০, ২০১৮

এমআর/টিসি

প্রতিষ্ঠাবার্ষিকীতে সমাবেশ করবে বিএনপি
রাজশাহীতে ইয়াবা-গাঁজাসহ দুই মাদক বিক্রেতা আটক
১৫ আগস্টে সুনির্দিষ্ট কোন হুমকি নেই
আট ব্যাংকের নিয়োগ পরীক্ষা ৩১ আগস্ট
সড়ক দুর্ঘটনায় সকালেই ঝরে গেলো ৮ প্রাণ