Alexa

প্রকাশককে হত্যার হুমকি, সাংবাদিক নেতাদের নিন্দা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জামাল উদ্দিন

চট্টগ্রাম‍: বলাকা প্রকাশনীর স্বত্ত্বাধিকারী ও মুক্তিযুদ্ধের গবেষক, সাংবাদিক জামাল উদ্দিনকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। এ ঘটনায় মঙ্গলবার (১২ জুন) কোতোয়ালী থানায় সাধারণ ডায়রি (জিডি) করেছেন তিনি।

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বাংলানিউজকে বলেন, বলাকা প্রকাশনীর স্বত্ত্বাধিকারী জামাল উদ্দিন মোবাইল ফোনে তাকে হত্যার হুমকি দেওয়ায় থানায় জিডি করেছেন।

ওসি মোহাম্মদ মহসীন বলেন, বিষয়টি আমরা তদন্ত করছি।

জামাল উদ্দিন বাংলানিউজকে বলেন, ‘সোমবার (১১ জুন) দিবাগত রাত ৯টা ৫৫ মিনিটে প্রথম ০১৯৬০৫৫৭১৯৮ নম্বর থেকে ফোন করে আমাকে মৃত্যুর হুমকি দেওয়া হয়। একইভাবে ১০টা ৩মিনিট, ১০টা ৪৫মিনিট ও রাতে ১১টা এবং ১২টায়ও একই নম্বর থেকে পরপর ফোন করে শেষ খাবার খেয়ে নেওয়ার জন্য হুমকি দেওয়া হয়।’

তিনি বলেন, ‘হুমকিদাতা মোবাইলে বলেন-মুন্সিগঞ্জে এক প্রকাশককে খুন করা হয়েছে। এবার তোর পালা। তোর বলাকা প্রকাশনী বোমা মেরে উড়িয়ে দেব। তোকে পৃথিবীতে রাখবো না। মুক্তিযুদ্ধের ইতিহাস লেখিস। মুক্তিযুদ্ধ মুক্তিযুদ্ধ করিস। শেষবারের মতো খেয়ে নে।’

এদিকে, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সদস্য ও গবেষক জামাল উদ্দিনকে হত্যার হুমকি দেওয়ায় প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন সাংবাদিক নেতারা।

মঙ্গলবার (১২ জুন) সিইউজে সভাপতি নাজিম উদ্দিন শ্যামল ও সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস এক বিবৃতিতে জামাল উদ্দিনকে হুমকিদাতা দুর্বৃত্তকে গ্রেফতারের দাবি জানান।

সাংবাদিক-গবেষক জামাল উদ্দিনকে হত্যার হুমকির নিন্দা ও ক্ষোভ জানিয়ে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি শহীদ উল আলম ও যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, নির্ব‍াহী সদস্য আসিফ সিরাজ ও নওশের আলী খান হুমকিদাতাকে খুঁজে বের করে গ্রেফতারের দাবি জানিয়েছেন।

বিবৃতিতে সাংবাদিক নেতারা বলেন, সাংবাদিক ও গবেষক জামাল উদ্দিন প্রগতিশীল ও মুক্তিযুদ্ধের পক্ষের একজন নিবেদিত প্রাণ পুরুষ। দীর্ঘদিন তিনি মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে তার লেখনি ও সৃজনশীল বই প্রকাশের মাধ্যমে কাজ করে যাচ্ছেন। তাকে হত্যার হুমকি তার কলমকে থামিয়ে দেওয়া যাবে না।

বাংলাদেশ সময়: ২২২৩ ঘণ্টা, জুন ১২, ২০১৮

এসকে/টিসি

ইনজুরির কারণে আইফা অ্যাওয়ার্ডে থাকছেন না শহিদ
আড়াই কোটি টাকায় বদর শাহ পুকুর সংস্কারের উদ্যোগ
গুগল ম্যাপে উবার পাচ্ছেন না ব্যবহারকারীরা
অন্তঃকোন্দলে আর্জেন্টিনার এমন পরাজয়!
মেঘনায় ডুবে ভাই-বোনের মৃত্যু