Alexa

‘পিএইচপি কুরআনের আলো’ বিজয়ী লাবিব

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, পিএইচপি চেয়ারম্যান সুফি মিজানুর রহমানসহ অতিথিরা।

চট্টগ্রাম: পিএইচপি ফ্যামিলির পৃষ্ঠপোষকতায় ও কুরআনের আলো ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত পিএইচপি কুরআনের আলো প্রতিভার সন্ধানে-২০১৮ প্রতিযোগিতায় বিজয়ী হয়েছেন নেত্রকোনার সিফগাতুল্লাহ্ খান লাবিব।

দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন চট্টগ্রামের তারেক মনোয়ার ও সিলেটের মামনুন সাইদ। বুধবার (১৪ জুন) রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে অনুষ্ঠিত হয় দেশের জনপ্রিয় এ কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার গ্রান্ড ফিনালে। দশমবারের মতো আয়োজিত এ প্রতিযোগিতার গ্রান্ড ফিনালে অনুষ্ঠানে অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া।

উপস্থিত ছিলেন পিএইচপি গ্রুপের চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান, পাসপোর্ট অ্যান্ড ইমিগ্রেশান মহাপরিচালক মেজর জেনারেল মাসুদ রেদওয়ান, বিএসটিআই মহাপরিচালক সর্দার আবুল কালাম, সাবেক সংসদ সদস্য মকবুল আহমেদ, বিজিএমইএর সাবেক সভাপতি আতিকুল ইসলাম, রহিম আফরোজ গ্রুপের চেয়ারম্যান আফরোজ রহিম ও এমডি নিয়াজ রহিম, বাংলা ক্যাটের সিইও নজরুল ইসলাম যাকির, বারভিডার চেয়ারম্যান হাবিবুল্লাহ ডন, আল আরাফাহ ইসলামী ব্যাংকের সাবেক চেয়ারম্যান আব্দুল মালেক মোল্লা, পিএইচপি কুরআনের আলো ফাউন্ডেশনের চেয়ারম্যান হাফেজ মওলানা আবু ইউসুফ প্রমুখ। 

প্রতিযোগিতার ফলাফল ঘোষণা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন শিক্ষামন্ত্রী ও পিএইচপি চেয়ারম্যান সুফি মিজানুর রহমানসহ অতিথিরা।

প্রতিযোগিতায় প্রথম  স্থান অধিকারী লাবিবের হতে তুলে দেওয়া হয় চার লাখ টাকার চেক এবং দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের হাতে তুলে দেওয়া হয় যথাক্রমে তিন ও দুই লাখ টাকার চেক। একই সঙ্গে তিন জনকেই দেওয়া হয় বিনামূল্যে ওমরা পালনের সুযোগ। অন্যদিকে পিএইচপির সৌজন্যে এ তিন গুণী শিশু কুরআনের ধারকের ওস্তাদদের (শিক্ষক) হাতে একটি করে পিএইচপির তৈরি মারকাবা ব্রান্ডের মোটরসাইকেল তুলে দেওয়া হয়। এ ছাড়া সবচেয়ে সুরেলা তেলাওয়াতকারীর হাতে তুলে দেওয়া হয় বিশেষ পুরস্কার এবং প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ২০ জন অসহায় প্রতিযোগীদের বিশেষ শিক্ষাবৃত্তিও দেওয়া হয় অনুষ্ঠানে।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, আমি এসব গুণী ছোট্ট শিশুদের দেখে অভিভূত। এদের দিকে তাকিয়ে আছে সমাজ। এরাই আলোকিত করবে সমাজকে।

মন্ত্রী বলেন, আমাদের সমাজে মূল্যবোধের বড় অভাব। এ কুরআন আমাদের মূল্যবোধ শেখায়। আমি আশা করব এ ছোট্ট শিশুদের মতো আমরাও কুরআন থেকে সুন্দর জীবন গঠনের ও মূল্যবোধের শিক্ষা নেব।

পিএইচপি গ্রুপের চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান বলেন, আমাদের দেশে আজ অনেক সমস্যা। অথচ কুরআনে সুন্দর জীবন গঠনের নির্দেশনা ও নিয়ম দেওয়া আছে, আমরা অনুসরণ করি না। তাই এ শিশুদের মতো আমাদের কুরআনকে ধারণ করতে হবে। সুন্দর জীবন গড়ে তুলতে হবে। কোমলমতি এসব ক্ষুদে কুরআন হাফেজদের প্রতিভার কথা তুলে ধরে শিক্ষামন্ত্রীর প্রতি সুফি মিজানুর বলেন, দেশের প্রতিভাবানদের সরকার অনেক প্রণোদনা দেন। আমি অনুরোধ করব সরকার এসব ক্ষুদে কুরআনের হাফেজদের জন্য আমাদের শিক্ষা ব্যবস্থায় যেন বিশেষ সুবিধা দেওয়ার ব্যবস্থা রাখেন।

পরে দেশ ও জাতির সমৃদ্ধি কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, জুন ১৪, ২০১৮
এআর/টিসি

পাবনায় পুলিশ হত্যা মামলার পলাতক আসামী নিহত 
ইনজুরিতে ব্রাজিলের ডগলাস কস্তা
বাপ্পা-তানিয়ার বিয়ে
ক্রুসে রক্ষা জার্মানির
নেইমারের হলুদ কার্ড নিয়ে উদ্বিগ্ন ব্রাজিল