Alexa

‘অপরাধীর পক্ষ নেওয়া দুঃখজনক’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জামাল উদ্দিন

চট্টগ্রাম: আইনজীবী হয়ে অপরাধীদের পক্ষ নেওয়া দুঃখজনক বলে মন্তব্য করেছেন বলাকা প্রকাশনীর স্বত্বাধিকারী, মুক্তিযুদ্ধ গবেষক ও সাংবাদিক জামাল উদ্দিন।

তিনি বাংলানিউজকে বলেন, আইনের মানুষ হয়ে অপরাধীর পক্ষ কীভাবে নিলেন আইনজীবীরা। আমিতো শুনে অবাক। পুলিশ তথ্য-প্রযুক্তির মাধ্যমে আমাকে হত্যার হুমকিদাতাকে গ্রেফতার করেছে। আমি তো জানতাম না কে হুমকি দিয়েছেন। পুলিশ খুঁজে বের করে টিপু শীল জয়দেবকে গ্রেফতার করেছে।

বৃহস্পতিবার (১৪ জুন) রাতে বাংলানিউজকে এসব কথা বলেন তিনি।

সোমবার (১১ জুন) দিবাগত রাতে অপরিচিত মোবাইল নম্বর থেকে ফোন করে জামাল উদ্দিনকে হত্যার হুমকি দেওয়া হয়। পরে মঙ্গলবার (১২ জুন) তিনি কোতোয়ালী থানায় সাধারণ ডায়েরি করেন। সেদিন দিবাগত রাতে নগরের বাকলিয়া থেকে টিপু শীল জয়দেব নামে এক আইনজীবীকে গ্রেফতার করে।

বৃহস্পতিবার (১৪ জুন) তাকে জামিন দেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমানের আদালত। বৃহস্পতিবার সকালে আইনজীবীরা এ বিষয়ে সিদ্ধান্ত নিতে জরুরি সভাও করেন বলে জানা যায়।

জামাল উদ্দিন বলেন, ‘শুধু আইনজীবী হওয়ায় কি তার (টিপু শীল জয়দেব) সব অপরাধ মাফ! এ কেমন মন-মানসিকতা! আমরা তো তাহলে উনাদের কাছে জিম্মি।’

তিনি বলেন, ‘শুনেছি ১৯ তারিখ হত্যার হুমকি দেওয়ার এ মামলা প্রত্যাহারের জন্য আইনজীবীরা মানববন্ধন করবেন। তা যদি হয় তাহলে তা খুবই দুঃখজনক।’

টিপু শীল জয়দেবকে আগে কয়েকবার দেখেছেন এবং তার অফিসে এসেছিলেন জানিয়ে জামাল উদ্দিন বাংলানিউজকে বলেন, বইমেলা আয়োজন নিয়ে আইন কলেজের কিছু শিক্ষার্থী আমার কাছে আসতেন। তাদের সঙ্গে কয়েকবার টিপু শীল জয়দেবকে দেখেছি। কিন্তু কেনো তিনি আমাকে হত্যার হুমকি দিলেন বুঝলাম না। কারো প্ররোচনায় এ হুমকি দিয়েছেন কি না তা বের করা দরকার। এ অবস্থায় আমি তো নিরাপত্তাহীনতায় ভুগছি। 

চট্টগ্রামে প্রকাশককে মোবাইলে হত্যার হুমকিদাতা আটক

প্রকাশককে হত্যার হুমকি, সাংবাদিক নেতাদের নিন্দা

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, জুন ১৪, ২০১৮

এসকে/টিসি

প্রতিষ্ঠাবার্ষিকীতে সমাবেশ করবে বিএনপি
রাজশাহীতে ইয়াবা-গাঁজাসহ দুই মাদক বিক্রেতা আটক
১৫ আগস্টে সুনির্দিষ্ট কোন হুমকি নেই
আট ব্যাংকের নিয়োগ পরীক্ষা ৩১ আগস্ট
সড়ক দুর্ঘটনায় সকালেই ঝরে গেলো ৮ প্রাণ