Alexa

প্রাইম ব্যাংকের ভাইস চেয়ারম্যান হলেন মাফিজ-ইমরান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাফিজ আহমেদ ভূঁইয়া ও ইমরান খান

ঢাকা: প্রাইম ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ সম্প্রতি সর্বসম্মতিক্রমে আগামী দু’বছরের জন্য মাফিজ আহমেদ ভূঁইয়া ও ইমরান খানকে ভাইস চেয়ারম্যান নির্বাচিত করেছে।

নব নির্বাচিত ভাইস চেয়ারম্যান মাফিজ আহমেদ ভূঁইয়া প্রাইম ব্যাংকের একজন উদ্যোক্তা পরিচালক। তিনি আইপিই টেকনোলজি লিমিটেড, শেফার্র্ড ওয়ার্ল্ড ট্রেড লিমিটেড, শেফার্র্ড কনসালটেন্ট ও ম্যানেজমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং রিপ্রেজেনটিভ ডিরেক্টর হিসেবে সিটিজেন সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডেরও চেয়ারম্যান।

শিক্ষানুরাগী ব্যক্তিত্ব ভূঁইয়া ইস্টার্ন ইউনিভার্সিটি ও সাউথ ইস্ট ইউনিভার্সিটির আজীবন সদস্য এবং অস্ট্রেলিয়ান ইন্টারন্যাশনাল স্কুল (ইন্টারন্যাশনাল হোল্ডিংস লিমিটেড) এর পরিচালক।

একজন সফল ব্যবসায়ী হিসেবে ভূঁইয়া তৈরি পোশাক শিল্পের সূচনালগ্নে পশ্চাৎমূখী সংযোগ শিল্প স্থাপন এবং উন্নত দেশগুলোর নামিদামি কোম্পানির সঙ্গে যৌথ উদ্যোগে শিল্প প্রতিষ্ঠান স্থাপনে এবং দেশের উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করেন। বর্তমানে তিনি প্রাইম ব্যাংকের নির্বাহী কমিটির সদস্য এবং প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান।

নব নির্বাচিত ভাইস চেয়ারম্যান ইমরান খান ইতালির সেরা ব্র্যান্ড ওয়াটার পাম্প পেডরোলোর আমদানি, বিক্রয় ও বিতরণে একটি নেতৃস্থানীয় বাংলাদেশি প্রতিষ্ঠান পেডরোলো এন কে লিমিটেডের একজন পরিচালক। তিনি দেশের অন্যতম উদ্যোক্তা ও ব্যবসায়ী ব্যক্তিত্ব। তিনি পিএনএল হোল্ডিংস লিমিটেড, পিএনএল ওয়াটার ম্যানেজমেন্ট লিমিটেড, হালদা ভ্যালিটি কোম্পানি লিমিটেড, হালদা ফিশারিজ লিমিটেড এবং হিল প্ল্যানটেশন লিমিটেডের পরিচালক। এছাড়া তিনি প্রিমা এন্টারপ্রাইজের মালিক।

ইমরান চট্টগ্রাম ফৌজদারহাট ক্যাডেট কলেজের একজন প্রাক্তন ক্যাডেট। তিনি নর্থসাউথ ইউনিভার্সিটি থেকে মার্কেটিংয়ে স্নাতক ডিগ্রি লাভ করেছেন।

তিনি চিটাগং ক্লাব, চিটাগং বোট ক্লাব, শাহীন গলফ অ্যান্ড কান্ট্রি ক্লাবের সদস্য এবং বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে সক্রিয়ভাবে জড়িত। এছাড়া হতদরিদ্র ও গরিব জনগোষ্ঠীর জন্য কাজ করে যাচ্ছে, চট্টগ্রামের সুপরিচিত এনজিও এবং দাতব্য সংস্থা লায়ন মোখলেছুর রহমান ফাউন্ডেশনের গভর্নিং বোর্ডেরও সদস্য তিনি।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, জুন ১০, ২০১৮
পিআর/আরবি/

জসিম হত্যা মামলায় গ্রেফতার ৭
চাপ বেড়েছে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে
সুইমিংপুলে ঘোড়দৌড় ইংলিশ ফুটবলারদের
ময়মনসিংহে দুই পক্ষের গুলি বিনিময়ে গুলিবিদ্ধ ৩ 
ঈদের ছুটিতে রেলের জমি দখল, পরে উদ্ধার