Alexa

চবিতে দুই দিনব্যাপী জাতীয় বিতর্ক উৎসব

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিইউএসডি আয়োজিত বিতর্ক প্রতিযোগিতা

ঢাকা: দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২৪ টি দলের অংশগ্রহণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে হয়ে গেল বিতর্ক প্রতিযোগিতা। ‘বরং দ্বিমত হও...বরং বুদ্ধির নখে শান দাও..’ স্লোগানে এ প্রতিযোগিতার আয়েঅজন করে বিশ্ববিদ্যালয়ের বিতর্ক সংগঠন চিটাগং ইউনিভার্সিটি স্কুল অব ডিবেটের (সিইউএসডি)। 

রোববার (২২ এপ্রিল) সিইউএসডির পাঠঅনো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, ‘সিইউএসডি জাতীয় বিতর্ক উৎসব ২০১৮’ এ বিতর্কের পাশাপাশি ছিল মোশন মেকিং প্রতিযোগিতা, অ্যাকাউস্টিক পরিবেশনা, বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রামের আবৃত্তি পরিবেশনা, অরুণোদয় স্বপ্নঘর প্রযোজিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শনী এবং মূকাভিনয় প্রদর্শনী। 

গত ২১ এপ্রিল সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগের চেয়ারম্যান প্রফেসর এস এম মনিরুল হাসান। বিশেষ অতিথি ছিলেন মার্কেটিং বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. সজীব কুমার ঘোষ এবং যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক খন্দকার আলী আর রাজী। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সিইউএসডি সভাপতি সানজানা হক মিফতা।

সমাপনী অনুষ্ঠানে তথ্য অধিকার বিষয়ের ওপর ফাইনাল বিতর্ক অনুষ্ঠিত হয়। ফাইনালে বুটেক্স বুনন চ্যাম্পিয়ন ও চুয়েট রানার আপ ট্রফি অর্জন করে। 

টুর্নামেন্টের শ্রেষ্ঠ বিতার্কিক চুয়েটের শিহাব আর রাসাদ এবং ফাইনালের শ্রেষ্ঠ বিতার্কিক বুটেক্স এর মো. জাহাঙ্গীর আলম। মোশন মেকিং প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরিফুল হাসান পার্থ, প্রথম রানার আপ হন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মো. জাহিদুল ইসলাম এবং দ্বিতীয় রানার আপ হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের  নাজিউল ইসলাম শোভন।

পুরো আয়োজনে সহযোগিতা করেছে এমআরডিআই (ম্যানেজমেন্ট এন্ড রিসোর্সেস ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভ)। 

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৮
ওএইচ/

স্ত্রীর চিকিৎসা করাতে এসে দুর্ঘটনায় স্বামীর মৃত্যু
পাঁচবিবিতে সড়ক দুর্ঘটনায় স্কুলছাত্রের নিহত
মাদক নির্মূলে রাজধানীতে সাইকেল শোভাযাত্রা
রাজশাহী নগর জামায়াতের আমিরসহ গ্রেফতার ২
বরিশালে মহানগর জামায়াতের সেক্রেটারি গ্রেফতার