Alexa

ঢাবির শতবর্ষপূর্তিতে প্রস্তাবনা আহ্বান

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয়: ২০২১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শতবর্ষপূর্তি ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন বিষয়ে প্রাক্তন শিক্ষার্থীদের কাছ থেকে প্রস্তাবনা আহ্বান করা হয়েছে।

সোমবার (২৩ এপ্রিল) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২০ মে মধ্যে প্রস্তাবনাগুলো লিখিত আকারে কমিটির আহ্বায়ক প্রো-উপাচার্য (শিক্ষা), ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসে অথবা ৮৮০-২-৯৬৬৭২২২ নম্বরে ফ্যাক্স এবং provc.acad@du.ac.bd ঠিকানায় ই-মেইল পাঠানো যাবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের লক্ষ্যে পরিকল্পনা প্রণয়নের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট কর্তৃক প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদকে আহ্বায়ক এবং আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামালকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- এমিরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান, সাবেক উপাচার্য ও এমিরিটাস অধ্যাপক ড. একে আজাদ চৌধুরী, এমিরিটাস অধ্যাপক অধ্যাপক ড. সিরাজুল ইসলাম চৌধুরী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন প্রমুখ। 

কমিটিতে ডাকসু নির্বাচনের মাধ্যমে পরবর্তীতে ছাত্র প্রতিনিধি সংযুক্ত করা হবে।

কমিটি বিভিন্ন সভা থেকে প্রাপ্ত প্রস্তাবগুলো ২২ এপ্রিল পর্যালোচনা শেষে সর্বসম্মতিক্রমে স্বল্প, মধ্যম ও দীর্ঘমেয়াদী পরিকল্পনার আওতায় বিভিন্ন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮
এসকেবি/জিপি

স্ত্রীর চিকিৎসা করাতে এসে দুর্ঘটনায় স্বামীর মৃত্যু
পাঁচবিবিতে সড়ক দুর্ঘটনায় স্কুলছাত্রের নিহত
মাদক নির্মূলে রাজধানীতে সাইকেল শোভাযাত্রা
রাজশাহী নগর জামায়াতের আমিরসহ গ্রেফতার ২
বরিশালে মহানগর জামায়াতের সেক্রেটারি গ্রেফতার