Alexa

খুলনায় শিক্ষার্থীদের মধ্যে রুটিন কার্ড বিতরণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শিক্ষার্থীদের মধ্যে ক্যালেন্ডার ও রুটিন কার্ড বিতরণ করা হচ্ছে

খুলনা: ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ’ ব্র্যান্ডিং কর্মসূচি ও বিদ্যুৎ খাতে উদ্ভাবনী উদ্যোগ বাস্তবায়নের লক্ষ্যে খুলনায় শিক্ষার্থীদের মধ্যে ক্যালেন্ডার ও রুটিন কার্ড বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২৪ এপ্রিল) দুপুরে মহানগরীর সরকারি করোনেশন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে এসব বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া।

২০২১ সালের মধ্যে সবার জন্য বিদ্যুৎ নিশ্চিতকরণের মাধ্যমে ২০৪১ এ উন্নত ও সমৃদ্ধ দেশ গড়ার প্রত্যয়ে এগিয়ে চলছে বাংলাদেশ। বিদ্যুৎ উৎপাদন, সঞ্চালন ও বিদ্যুৎ খাতে সমন্বিত উদ্যোগের মাধ্যমে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে বর্তমান সরকার অঙ্গীকারবদ্ধ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, ডিজিটাল বাংলাদেশ গঠনে মানুষের দোরগোড়ায় বিদ্যুৎ পৌঁছে দিতে বর্তমান সরকার বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। বর্তমানে বিদ্যুতের প্রিপেইড মিটার চালু রয়েছে এবং স্মার্ট প্রিপেইড মিটার স্থাপন করতে যাচ্ছে বিদ্যুৎ বিভাগ। এর ফলে বাসায় বসে মোবাইল ফোন ব্যবহার করে গ্রাহক বিদ্যুৎ বিল দিতে পারবেন।

তিনি বলেন, বর্তমান সভ্যতার সবচেয়ে গুরুত্বপূর্ণ উপাদান বিদ্যুৎ এবং এটি ব্যয়বহুল। তাই বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে শিক্ষার্থীদের দিক নির্দেশনা দেন।

অনুষ্ঠানে জেলা প্রশাসক (ডিসি) মো. আমিন উল আহসানের সভাপতিত্বে ওজোপাডিকো লিমিটেড খুলনার ব্যবস্থাপনা পরিচালক মো. শফিক উদ্দিন এবং বিদ্যুৎ বিভাগের উপসচিব ইয়াসমিন বেগম বিশেষ অতিথির বক্তব্য রাখেন। 

অনুষ্ঠান শেষে সরকারি করোনেশন মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও কালেক্টরেট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের মধ্যে ক্যালেন্ডার ও রুটিন কার্ড বিতরণ করেন প্রধান অতিথি লোকমান হোসেন মিয়া।

উল্লেখ্য, বিদ্যুৎ ব্যবহারের ক্ষেত্রে সচেতনতা এবং সাশ্রয়ের হারের ভিত্তিতে প্রতিবছর একটি করে শিক্ষা প্রতিষ্ঠান থেকে এক বা একাধিক শিক্ষার্থীকে সেই জেলার জন্য বিদ্যুৎ অ্যাম্বাসেডর ঘোষণা করা হবে।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৮
এমআরএম/এসআরএস

শিল্পকলায় গুজরাটি সন্ধ্যা
টয়াকে শুভ কামনা জানালেন সিয়াম
চাঁদের অভিমুখে মানুষের যাত্রা
ব্যয় বাড়বে কুম্ভ, সাফল্য পাবেন বৃষ
ফ্রি-স্টাইল ফুটবলে হেডস্কার্ফে মালয়েশিয়ান তরুণী!