Alexa

ভর্তি জালিয়াতে অভিযুক্তদের পরীক্ষা নেওয়ায় ক্লাস বর্জন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা বিশ্ববিদ্যালয়

ভর্তি জালিয়াতিতে অভিযুক্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের ৫ ছাত্রের পরীক্ষা নেওয়ায় ক্লাস বর্জন করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। ভর্তি জালিয়াতির ঘটনায় ছয় সদস্যের কমিটি গঠন করেছে প্রশাসন।

বৃহস্পতিবার (২৬ এপ্রিল) ইনস্টিটিউটের তৃতীয় বর্ষের ‘মিড টার্ম’ পরীক্ষা চলাকালে ক্লাস বর্জনের ঘোষণা দেন শিক্ষার্থীরা। এর আগে বুধবার তারা তাদের সাথে পরীক্ষা দিতে অস্বীকৃতি জানালে তাদের পরীক্ষা নেয়নি কর্তৃপক্ষ।

শিক্ষার্থীরা ঘটনার সুষ্ঠু তদন্ত না হওয়া পর্যন্ত ক্লাস বর্জন ও সোমবার (৩০ এপ্রিল) মানববন্ধনের ঘোষণা দেন। একটি বেসরকারি টেলিভিশনের অনুসন্ধানে ভর্তি জালিয়াতি করে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া শিক্ষার্থীদের নাম প্রকাশ করা হয়। এর মধ্যে ১৫ শিক্ষার্থীকে বহিষ্কার করে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এ বিষয়ে সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. তানিয়া রহমান বলেন, বিষয়টি দেখার জন্য ৬ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। শিক্ষার্থীরা আমাদের কাছে এ ব্যাপারে লিখিত কোনো অভিযোগ দেয় নি। যাদের বিরুদ্ধে অভিযোগ এসেছে তাদের ছাত্রত্ব বজায় রাখার বিষয়টিও প্রশাসনিক বিষয়। এটি দেখবে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বিষয়টি জানিয়েছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী বলেন, অভিযুক্তদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যবস্থা নেবে।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৮
এসকেবি/এমজেএফ

সীমান্ত গ্রাম থেকে ২ লাখ রুপি মূল্যের গাঁজা জব্দ
ইমরান এইচ সরকারকে যুক্তরাষ্ট্র যেতে বাধার অভিযোগ
অনাস্থা ভোটে মোদীর জয়
স্ত্রীর চিকিৎসা করাতে এসে দুর্ঘটনায় স্বামীর মৃত্যু
পাঁচবিবিতে সড়ক দুর্ঘটনায় স্কুলছাত্রের নিহত