Alexa

প্রজ্ঞাপনের দাবিতে বেরোবিতে ক্লাস-পরীক্ষা বর্জন

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রজ্ঞাপনের দাবিতে বেরোবিতে মিছিল

বেরোবি (রংপুর):  জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর কোটা বাতিলের ঘোষণার প্রজ্ঞাপন দ্রুত জারির দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে বিক্ষোভ করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থীরা।  

সোমবার (১৪ মে) কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ক্লাস-পরীক্ষা বর্জনসহ বিক্ষোভ কর্মসূচি পালন করে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, বেরোবি শাখা।

সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল চত্বর থেকে এক বিক্ষোভ মিছিল বের হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এরপর একাডেমিক ভবন-৩ এবং কবি হেয়াত মামুদ ভবনের সামনে অবস্থান নেন শিক্ষার্থীরা।

এসময় আন্দোলনকারীরা, ‘কোটা নিয়ে টালবাহানা আর হবে না, বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাঁই নাই, আর নয় কালক্ষেপণ দ্রুত চাই প্রজ্ঞাপন’সহ বিভিন্ন ধরনের স্লোগান দিতে থাকেন।

একাডেমিক ভবনের সামনে ২ ঘণ্টাব্যাপী শিক্ষার্থীরা অবস্থান নেন। এসময় বিশ্ববিদ্যালয়ের কোনো বিভাগে ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। বেলা সাড়ে ১২টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীরা আবারও ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের দেবদারু রোডে এসে সংক্ষিপ্ত সমাবেশ করেন। 

সমাবেশে বক্তব্য দেন-সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম আহ্বায়ক ওয়াদুদ সাদমান, আহ্বায়ক রোকনুজ্জামান রোকন ও সমন্বয়ক প্রিন্স।

সমাবেশে বক্তরা বলেন, আমরা প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্যের বাস্তবায়ন চাই। আমরা টেবিলে বসে পড়তে চাই, ক্লাস করতে চাই আর আন্দোলন করতে চাই না। এজন্য প্রধানমন্ত্রীকে দ্রুত প্রজ্ঞাপন জারি করার আহ্বানও জানান তারা। 

এসময় বক্তারা যেসব শিক্ষক এ আন্দোলনে মৌন সম্মতি জানিয়েছেন তাদের ধন্যবাদ জানিয়ে সংক্ষিপ্ত সমাবেশ শেষ করেন।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, মে ১৪, ২০১৮
আরআর

চিকিৎসা অবহেলায় নবজাতকের মৃত্যু ক্লিনিক মালিকের জরিমানা
পৃথক দুর্ঘটনায় ২ মোটরসাইকেল আরোহী নিহত
খুলনা-৪ উপ-নির্বাচনে নৌকার প্রার্থী সালাম মুর্শেদী
চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক গ্রেফতার
চট্টগ্রামের ৩০ গ্রামে ঈদুল আজহা মঙ্গলবার