Alexa

পরীক্ষা বর্জন না করার সিদ্ধান্ত কোটা আন্দোলনকারীদের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শাহবাগে কোটো সংস্কারের প্রজ্ঞাপন দাবিতে আন্দোলন/ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়: প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী কোটা বাতিলের প্রজ্ঞাপন চেয়ে চলমান ছাত্র ধর্মঘটে পরীক্ষা বর্জন না করার সিদ্ধান্ত নিয়েছে আন্দোলনকারীরা।

মঙ্গলবার (১৫ মে) দুপুরে কোটা আন্দোলন পরিচালনাকারী বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন বাংলানিউজকে এ সিদ্ধান্তের কথা জানান।

তিনি বলেন, আমরা শিক্ষার্থীদের কথা বিবেচনা করে পরীক্ষা বর্জন না করার সিদ্ধান্ত নিয়েছি। কারণ সামনে রমজান হওয়ার কারণে পরীক্ষা বর্জন করলে সেশনজটে পড়ার সম্ভবনা রয়েছে। তিনি সবাইকে পরীক্ষায় অংশগ্রহণ করার আহ্বান জানান।

সরকারের উচ্চ-পর্যায়ের পক্ষ থেকে পুনরায় আশ্বস্ত করা হয়েছে উল্লেথ করে মামুন বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ বিভাগে ক্লাস বর্জন করেছে শিক্ষার্থীরা। সরকারের পক্ষ থেকে যেহেতু আশ্বস্ত করা হয়েছে সেজন্য আপাতত আমরা কঠোর হচ্ছি না।

এদিকে ধর্মঘটের দ্বিতীয় দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্লাস বর্জন হলেও নির্ধারিত পরীক্ষাসমূহ অনুষ্ঠিত হওয়ার খবর পাওয়া গেছে।

এদিকে সোমবার রাতে আন্দোলনকারীদের ফেসবুক ভিত্তিক গ্রুপ কোটা সংস্কার চাই (সব চাকরি পরীক্ষায়) গ্রুপটি হ্যাক করা হয়েছে বলে অভিযোগ ওঠেছে। যদিও সকাল নাগাদ সেটি আবার উদ্ধারও করা হয়েছে।
 
সোমবার (১৪মে) শাহবাগের অবরোধ স্থগিত করে ক্লাস পরীক্ষা বর্জন কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণা দেয় আন্দোলনকারীদের যুগ্ম আহ্বায়ক নুরুলহক নুর।

বাংলাদেশ সময়: ১৩১১ ঘণ্টা, মে ১৫, ২০১৮
এসকেবি/এসএইচ

আয়ারল্যান্ডকে হারিয়ে বাংলাদেশের সিরিজ জয়
শাহজালালে ৬ স্বর্ণেরবারসহ যাত্রী আটক
ছাগলনাইয়ায় মহিষের দখলে পশুরহাট
মৌলভীবাজারে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত
সিলেটে চামড়া সংগ্রহের লক্ষ্যমাত্রা লক্ষাধিক পিস