Alexa

তৃতীয়বারের মতো দেশসেরা ‘রাজশাহী কলেজ’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী কলেজ

রাজশাহী: তৃতীয়বারের মতো দেশসেরা শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়েছে রাজশাহী কলেজ। ‘জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৮’ উপলক্ষে দেশের সেরা শিক্ষা প্রতিষ্ঠানের নাম ঘোষণা করা হয়। এতে সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে তৃতীয়বারের মতো শ্রেষ্ঠত্বের গৌরব অর্জন করেছে রাজশাহী কলেজ।

বৃহস্পতিবার (১৭ মে) বিকেলে বাংলানিউজকে এ তথ্য জানান রাজশাহী কলেজের অধ্যক্ষ অধ্যাপক হবিবুর রহমান।

অধ্যাপক হবিবুর রহমান বাংলানিউজকে বলেন, বুধবার (১৬ মে) ঢাকায় শিক্ষা মন্ত্রণালয় ‘জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৮’ অনুষ্ঠানের আয়োজন করে। এতে দেশের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে রাজশাহী কলেজকে নির্বাচিত করা হয়েছে। তৃতীয়বারের মতো রাজশাহী কলেজ দেশসেরা হয়েছে। এটি আমাদের জন্য অত্যন্ত গৌরবের বিষয়। এছাড়া দু’টি ইভেন্টে সারাদেশের শিক্ষার্থীদের সঙ্গে প্রতিযোগিতা করে আমাদের শিক্ষার্থীরা সেরা নির্বাচিত হয়েছে। ‘শ্রেষ্ঠ শিক্ষার্থী’ ক্যাটাগরিতে রাজশাহী কলেজের শিক্ষার্থী আফরা আনজুম প্রীতি ও ‘শ্রেষ্ঠ রেঞ্জার শিক্ষার্থী’ ক্যাটাগরিতে শারমিন আরা আবেদীন নির্বাচিত হন।

তিনি আরও বলেন, রাজশাহী কলেজের এ গৌরবোজ্জ্বল অর্জনের জন্য আমাদের শিক্ষার্থীদের ধন্যবাদ দিব। এ অর্জন তাদের কারণেই সম্ভব হয়েছে। শিক্ষার্থীরা নিজেদের পরিবর্তনের দিকে ধাবিত করেছে বলেই রাজশাহী কলেজে এ পরিবর্তনের হাওয়া লেগেছে। কলেজের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী আমাদের সহায়ক শক্তি কিন্তু মূল চালিকা শক্তি শিক্ষার্থীরাই।

এর আগে, ২০১৬ ও ২০১৭ সালে দেশের সেরা শিক্ষা প্রতিষ্ঠানের গৌরব অর্জন করে রাজশাহী কলেজ।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, মে ১৭, ২০১৮
এসএস/এএ

পুরোনো রোগী দিয়েই চলছে মাদক নিরাময় কেন্দ্রগুলো
ওজনে প্রতারণার জন্য ফেনীতে ২ স্বর্ণ ব্যবসায়ীকে জরিমানা
বেলকুচিতে অস্ত্র-গুলিসহ আটক ২
ফরিদগঞ্জে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু
বসতঘর থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার