Alexa

জবির কোটা আন্দোলন নেতার ওপর হামলাকারীদের গ্রেপ্তার দাবি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলনে দাবি জানানো হয়, সামনেই আহত সোহেল

ঢাকা বিশ্ববিদ্যালয়: কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম আহ্বায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইংরেজি বিভাগের ছাত্র এপিএম সোহেলের ওপর হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছে কোটা সংস্কার আন্দোলন পরিচালনাকারী ‘বাংলাদেশ সাধারণ ছাত্র সংরক্ষণ পরিষদ’।

রোববার (২৭ মে) দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানান পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন। 

তিনি বলেন, কোটা সংস্কার আন্দোলনের শুরু থেকেই আন্দোলনকারীদের হুমকি-ধামকি দেওয়া হচ্ছে। গত কয়েকদিন আগে আমাদের অন্যতম সহকর্মী সোহেলের উপর ছাত্রলীগ কর্মীরা হামলা করেন। আমরা তাদের বিচার দাবি করছি। একইসঙ্গে সোহেলের চিকিৎসার ব্যয়ভার বহন করতে সরকারকে আহ্বান জানাচ্ছি।

আহত সোহেল বলেন, কোটা আন্দোলন নিয়ে আমাদের ক্যাম্পাসের (জবি) ছাত্রলীগের নেতাকর্মীরা আমার উপর ক্ষিপ্ত ছিলেন। আন্দোলনে যাতে না যাই এজন্য তারা এর আগেও নানাভাবে আমার উপর প্রভাব খাটানোর চেষ্টা করেছিলেন। গত বুধবার আমার পরীক্ষা ছিলো। পরীক্ষা দিয়ে বিকেল ৩টার দিকে আমি বের হই। তখন থেকেই ছাত্রলীগের বাবুসহ কয়েকজন নেতাকর্মী আমাকে অনুসরণ করছিলেন।

ঘটনার বিবরণ দিয়ে সোহেল বলেন, পথরোধ করে সুন্দরবন কুরিয়ার সার্ভিসের গলির ভেতর নিয়ে মুক্তিযোদ্ধা সন্তান কমিটির যুগ্ম-আহ্বায়ক শোভন, জামালপুর জেলা ছাত্র কল্যাণ সমিতির জবি শাখার সাধারণ সম্পাদক এস কে মিরাজ, পরিসংখ্যান বিভাগের মাহফুজ ও বাবু আমার উপর হামলা করেন।

‘তারা আমার নাকেমুখে কিল ঘুষি মারতে শুরু করেন। এ সময় আমার নাকের নিচে ঠোঁটের উপরের অংশ ফেটে রক্ত পড়তে থাকে। আর কয়েকজন রড ও লাঠি দিয়ে আমার পায়ে ও পিঠে আঘাত করতে থাকেন। পরে আমাকে রক্তাক্ত অবস্থায় ফেলে তারা চলে যান’।

হামলাকারীরা সবাই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত বলেও উল্লেখ করেন তিনি।

এ ঘটনায় সূত্রাপুর থানায় মামলা হয়েছে। হামলাকারীদের বিচার না করলে ছাত্রসমাজ আবারও রাজপথে নামবে বলে সংবাদ সম্মেলনে হুঁশিয়ারি দিয়েছেন আন্দোলনকারীদের যুগ্ম-আহ্বায়ক ফারুখ হোসেন।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, মে ২৭, ২০১৮
এসকেবি/জেডএস

বিশ্বকাপে ২৪ জুনের ম্যাচগুলো
মেসিডোনিয়ায় নাম পরিবর্তন চুক্তির প্রতিবাদে বিক্ষোভ 
রাজধানীতে অ‍াগ্নেয়াস্ত্রসহ ৫ ডাকাত আটক
ত্রিপুরায় বিজেপি কর্মীকে গুলি করে হত্যা
ড্রাইভিং সিটে সৌদি নারীরা