Alexa

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে শিক্ষার পরিবেশ সৃষ্টির দাবি 

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলনে বঙ্গবন্ধু পরিষদের বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক মশিউর রহমান। ছবি: বাংলানিউজ

বেরোবি (রংপুর): রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছে বঙ্গবন্ধু পরিষদের বেরোবি শাখা।

বৃহস্পতিবার (৩১ মে) বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সম্প্রতি ভারতের নজরুল বিশ্ববিদ্যালয় হতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার  ডি-লিট ডিগ্রি অর্জনে অভিনন্দন জানিয়ে এবং বেরোবিতে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বিনষ্ট করার প্রতিবাদে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বঙ্গবন্ধু পরিষদের বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক ও গণিত বিভাগের সহকারী অধ্যাপক মশিউর রহমান বলেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় প্রধানমন্ত্রীর বিশেষ অগ্রাধিকারে বিশ্ববিদ্যালয়ের উন্নয়নকল্পে বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের জন্য শেখ হাসিনার নামে অত্যাধুনিকমানের ১০ তলা বিশিষ্ট একটি ছাত্রী হল এবং বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার নামানুসারে প্রতিষ্ঠিত ড. ওয়াজেদ ইন্টারন্যাশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং ইনস্টিটিউটের ১০ তলা ভবন নির্মাণ কাজ চলছে। কিন্তু বর্তমান সরকারের সাফল্যে ঈর্শানিত হয়ে বিশ্ববিদ্যালয়ের একটি কুচক্রী মহল বিশ্ববিদ্যালয়ের সুনাম এবং উন্নয়ন বাধাগ্রস্ত করতে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তাদের নিজেদের স্বার্থ চরিতার্থ করতে বিশ্ববিদ্যালয়ের স্বার্থকে জলাঞ্জলি দিয়ে যাচ্ছে। বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন, অগ্রযাত্রা ও স্বার্থ বিরোধী তৎপরতা ও ষড়যন্ত্রের তীব্র নিন্দা জানাই। 

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির মাধ্যমে সারাদেশে সরকারবিরোধী আন্দোলনের পাঁয়তারা করার অপচেষ্টাও চালানো হচ্ছে। এ বিশ্ববিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু ও স্বাভাবিক পরিবেশ নিশ্চিত করতে রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক বিপুল হোসেন, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোস্তাফিজুর রহমান রিপন, রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক নুরুজ্জামান, ই-লার্নিং সেন্টারের অবজারভার মাসুদার রহমানসহ বঙ্গবন্ধু পরিষদের নেতারা। 

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, মে ৩১, ২০১৮
আরআইএস/

ফিরতি পথেও লঞ্চে অতিরিক্ত যাত্রী নিয়ন্ত্রণে ব্যবস্থা
দুর্ভোগ না কমা পর্যন্ত ত্রাণ দেওয়া অব্যাহত থাকবে
শিয়াল মারার ফাঁদে পা আটকে বৃদ্ধার মৃত্যু 
কোটালীপাড়ায় খাল থেকে স্কুলছাত্রের মরদেহ উদ্ধার
টেকনাফে চাঁদের গাড়ি-সিএনজি সংঘর্ষে চালক নিহত