Alexa

শতাধিক পরিবারের মুখে হাসি ফোটাল ‘ফানুস’

শেকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অসহায় মানুষদের ঈদ সামগ্রী ও নতুন জামা বিতরণ, ছবি: বাংলানিউজ

শেকৃবি: অসহায় মানুষদের মধ্যে ঈদের আনন্দ ছড়িয়ে দিতে শতাধিক পরিবারকে ঈদ সামগ্রী ও সুবিধাবঞ্চিত শিশুদের নতুন জামা বিতরণ করেছে শেরে-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) স্বেচ্ছাসেবী সংগঠন ‘ফানুস’।

শনিবার (০২ জুন) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদ চত্বরে ‘সুবিধাবঞ্চিত শিশুদের ঈদ আনন্দ’ ব্যানারে দ্বিতীয় বারের মত ঈদ সামগ্রী বিতরণ করেছে ফানুস। 

স্বেচ্ছাসেবী সংগঠন ফানুস ১১৫ দরিদ্র পরিবারের মধ্যে সেমাই, চিনি ও কনডেন্স মিল্ক ও ৮৫ জন সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে নতুন জামা বিতরণ করে ঈদের হাসি ফুটিয়েছে।

এসময় উপস্থিত ছিলেন- সহযোগী অধ্যাপক কে বি এম সাইফুল ইসলাম, সহযোগী অধ্যাপক জসিম উদ্দিন, সহকারী অধ্যাপক মহাব্বত আলী, সহকারী অধ্যাপক মো. আরিফ হোসেন, সহকারী অধ্যাপক নিপা মোনালিসা, বাংলাদেশ কৃষি ব্যাংকের সিনিয়র অফিসার আরশাদ খান প্রমুখ।

পরিবারের জন্য সেমাই-চিনি এবং পাঁচ বছরের মেয়ে বকুলের জন্য নতুন জামা পেয়ে খুশি বকুল ও তার মা। বকুলের মা বাংলানিউজকে বলেন, যা পেয়েছি, আল্লাহ্’র কাছে শুকরিয়া। তারা ছাত্র মানুষ হয়েও অনেক কিছু দেওয়ার চেষ্টা করছে।

রিকশাচালক খোকন বলেন, আমার দুই ছেলে-মেয়েকে নতুন জামাসহ সেমাই ও চিনি দেওয়া হয়েছে। আমি অনেক খুশি হয়েছি। আমার এক পা নেই। অনেক কষ্টে রিকশা চালিয়ে সংসার চালাই। ছেলে-মেয়েদের ভালো কিছু দিতে পারি না।

ফানুসের সভাপতি মমিন সরকার বলেন, সুবিধাবঞ্চিত ও অসহায় মানুষদের মধ্যে ঈদের আনন্দ ছড়িয়ে দিতে আমাদের এ প্রচেষ্টা। গত বছর আমরা বস্তির ৪০টি পরিবারকে ঈদ সামগ্রী দিয়েছিলাম। এবার মাত্র সাত দিনের  প্রস্তুতিতে ২টি বস্তি থেকে ৬০-৭০ জন এবং আমাদের আবাসিক হলে কর্মরত ৪০ জন শিশুকে নতুন জামা দিতে পেরেছি। আমাদের শিক্ষক, ছাত্রছাত্রী ও সংগঠনের স্বেচ্ছাসেবীদের সহযোগীতায় এসব সম্ভব হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, জুন ০২, ২০১৮
ওএইচ/

মেঘনার অস্বাভাবিক জোয়ারে নিম্নাঞ্চল প্লাবিত
সরকারি হাসপাতালে স্বাস্থ্যসেবা বঞ্চিত গর্ভবতী নারী!
৭ ঘণ্টা পর শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল শুরু
যে প্রক্রিয়ায় বঙ্গবন্ধু হত্যার বিচার
জাতীয় শোক দিবসে টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী