Alexa

মুন্সীগঞ্জ গণগ্রন্থাগারে প্রবেশে ভোগান্তি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জেলা সরকারি গণগ্রন্থাগার

মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জ জেলার সরকারি গণগ্রন্থাগারে বিশ্ব বই দিবস উপলক্ষে কোনো আয়োজন নেই। পার্কের নির্মাণ কাজ চলছে বলে গ্রন্থাগারে ঢুকতে ভোগান্তি পোহাতে হচ্ছে পাঠকদের।

সোমবার (২৩ এপ্রিল) দুপুরে সরেজমিন গিয়ে দেখা যায়, শহরের প্রাণকেন্দ্র কাচারি এলাকায় জেলা প্রশাসনের উদ্যোগে নির্মাণাধীন প্রবীণ পার্কের কাজ চলছে। গণগ্রন্থাগারে ঢোকার একমাত্র গেটটির সামনেই বড় আকৃতির গাছ কেটে রাখা হয়েছে এবং গর্ত করে কাজ করা হচ্ছে। এছাড়া বিশ্ব বই দিবসে কোনো আয়োজন না থাকায় হতাশ হয়েছেন অনেক বই পাঠকরা।

গ্রন্থাগারের বাহিরে অবস্থানরত পাঠকরা বাংলানিউজকে জানান, বিকল্প মাধ্যমে ঢোকার পথ না দিয়েই কাজ শুরু করা হয়েছে। এতে স্কুল-কলেজের শিক্ষার্থীরা কষ্ট করে যাতায়াত করছে ও সীমাহীন ভোগান্তি পোহাচ্ছে। এছাড়া আজ বিশ্ব বই দিবস হলেও ছোট পরিসরেও কোনো আয়োজন করা হয়নি। নির্মাণাধীন পার্কের কাজের ফলে বই প্রেমীদের আনাগোনাও কমে গেছে বলে জানান তারা।

ঢোকার সমস্যার কথা স্বীকার করে গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান রাফিয়া সুলতানা বাংলানিউজকে বলেন, বিশ্ব বই দিবস উপলক্ষে কোনো ইভেন্ট রাখা হয়নি। গ্রন্থাগারে ঢুকতে আপাতত একটু অসুবিধা হচ্ছে, শিগগিরই তা ঠিক হয়ে যাবে।

তিনি বলেন, কিছু উন্নয়নের জন্য আমাদের কিছু ত্যাগ করতে হবে। ঢোকার পথ কোনদিকে হবে তা জানানো হয়নি জেলা প্রশাসন থেকে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক, শিক্ষা ও আইসিটি) এইচ এম রকিব হায়দার বাংলানিউজকে বলেন, গ্রন্থাগারে ঢোকার বিকল্প পথের ব্যবস্থা করা হয়নি। সাময়িক অসুবিধা দুই-একদিনের মধ্যে ঠিক হয়ে যাবে।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮
আরবি/

কমলাপুরে রাজধানীমুখী মানুষের ভিড়
মুক্তাগাছায় মাইক্রোবাস-অটোরিকশা সংঘর্ষে নিহত ৩
সাভারে আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষ, আটক ৩
বরিশালে আ’লীগের মনোনয়ন চান ৮৬ কাউন্সিলর প্রার্থী
সিসিকে মেয়র পদে চারজনসহ ১৫৪ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ