Alexa

সুন্দরের আহবানে ‘নো বাউন্ডারিজ’

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নো বাউন্ডারিজ

ঢাকা: গানের কোনো সীমানা নেই। তাইতো সীমাহীন সেসব গানের মধ্য দিয়ে তরুণ প্রজন্মকে সুস্থ বিনোদনের মাধ্যমে বিপদগামী থেকে সুস্থ ধারার সংস্কৃতিতে ফিরিয়ে আনার প্রত্যয়। সে প্রত্যয়ের নাম ‘নো বাউন্ডারিজ’।

ক্রোমাটিক মাল্টিমিডিয়া’র আয়োজনে রোববার (০৬ মে) রাজধানীর রুশ বিজ্ঞান ও সংস্কৃতিক কেন্দ্রে অনুষ্ঠিত হয় এ গানের আয়োজন। এতে দেশের নবীন ও প্রতিষ্ঠিত ৭টি ব্যান্ডদল সংগীত পরিবেশন করে।

দলগুলো হলো- মাকসুদ ও ঢাকা, থ্রাশ, মেটা ভয়েজ, ক্যাটাফোনিক, মেলো ফোবিয়া, হযবরল এবং কৈশোর।

বিকেলে কেন্দ্রর মিলনায়তনে নবীন ব্যান্ডদল ‘কৈশোর’র সংগীত পরিবেশনের মধ্যে দিয়ে শুরু হয় আয়োজন। শুরতেই তারা দেশে প্রতিষ্ঠিত ব্যান্ডদল ‘শিরোনামহীন’-এর ‘বন্ধ জানালা’ শিরোনামের গান ও একটি ইংরেজি ব্যান্ড গান পরিবেশন করে। এরপর এ আয়োজনে সংগীত পরিবেশন করতে আসে ব্যান্ডদল ‘হযবরল’। এসময় তারা পরিবেশন করে তাদের নিজস্ব গান ‘তুমি এলে তাই’ এবং অনান্য।
হ য ব র ল ব্যান্ডের পরিবেশনাএরপর একে অনুষ্ঠানে সংগীত পরিবেশন করে ব্যান্ড দল মেলো ফোবিয়া, ক্যাটাফোনিক, মেটা ভয়েজ, থ্রাশ। সবশেষে মঞ্চে আসে আয়োজনে মূল আকর্ষণ ব্যান্ডদল ‘মাকসুদ ও ঢাকা’।

সংগীত পরিবেশনের আগে দলের প্রধান শিল্পী মাকসুদ’কে সংগীতে অনবদ্য অবদানের জন্য আয়োজক কতৃপক্ষ সম্মাননা জানায়। পরে শিল্পী মাকসুদ গেয়ে শোনান দলের সেরা বেশ কয়েকটি গান। প্রথমে তিনি কণ্ঠে তুলে নেন ‘মৌসুমি কারে ভালোবাসো’ গানটি। এরপর একে একে গেয়ে শোনান ‘যুগের মন্ত্রণা’ ও ‘মেলায় যাই রে’সহ বেশ কিছু জনপ্রিয় গান।

বাংলানিউজের কথা হয় সংগীত প্রেমী ফারাজান রাকার সঙ্গে। ইউনিভার্সিটি অব লিবারেল আর্টসের এ শিক্ষার্থী বলেন, বাংলাদেশের ব্যান্ড দলগুলো বর্তমানে বেশ ভালো পরিবেশনা নিবেদন করছেন। সময়ের সঙ্গে সঙ্গতি রেখে গানের একটি ধারাকে এগিয়ে নিতে তারা বেশ আগ্রহী। বিশেষ করে তরুণদের মধ্যে এ ভাবনাটা আরও বেশি। এ আয়োজন যেন তারই প্রমাণ।

ধানমণ্ডির একটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষিকা সুমাইয়া সিফাত। আয়োজন শেষে তিনি বাংলানিউজকে বলেন, দেশের নবীন ও প্রতিষ্ঠিত ব্যান্ডদলগুলো একত্রে যে এ ধরনের আয়োজন করছে, তার মানে তারা সকলেই চান একটা সুন্দর কিছু হোক। শিল্পীদের গানগুলোও সে সুন্দরের কথা বলে। এ আয়োজন তরুণ প্রজন্মকে বিদেশী বিনোদনের তুলনায় দেশীয় সুস্থ ধারার বিনোদনের প্রতি আগ্রহী করে তুলবে বলেই আশা করছি।

ব্যান্ডদল হযবরল'র শিল্পী সজীব আহমেদ বলেন, সুস্থ বিনোদন এবং সংস্কৃতি চর্চার লক্ষ্য নিয়েই মূলত এ আয়োজন করা হয়েছে।

‘স্বপ্ন’র সহযোগিতায় আয়োজিত এ অনুষ্ঠানে মিডিয়া পার্টনার জনপ্রিয় সংবাদ মাধ্যম বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

বাংলাদেশ সময়: ০৩৫৪ ঘণ্টা; মে ০৭, ২০১৮
এইচএমএস/এসআইএস

 

সাংবাদিক হেনস্তা: হলছাড়া হলেন ছাত্রলীগের সাবেক হলসভাপতি
গোলাম সারওয়ারের মৃত্যুতে বরিশালে বিভিন্ন মহলের শোক
ধারণার চেয়েও বেশি ক্ষতিকর ই-সিগারেট
জাতীয় শোক দিবস উপলক্ষে কেরানীগঞ্জে চলচ্চিত্র প্রদর্শনী 
দুই ট্রাকের ধাক্কায় প্রাণ গেল চালকের সহকারীর