Alexa

সাফল্যের ১৫ বছরে আদ্-দ্বীন মেডিকেলের ডেন্টাল বিভাগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মতবিনিময় সভায় অভিজ্ঞতা তুলে ধরেন আদ্-দ্বীন উইমেনস মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. আফিকুর রহমান। ছবি: বাংলানিউজ

ঢাকা: হাঁটি হাঁটি পা পা করে ১৫তম বছরে পদার্পণ করেছে আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালের ডেন্টাল বিভাগ। যাত্রা শুরুর পর থেকেই ডেন্টাল বিভাগ সুনামের সঙ্গে কাজ করে আসছে। মাত্র ১০ জন দন্ত রোগীর চিকিৎসা দিয়ে যাত্রা করা এই ডেন্টাল বিভাগে এখন প্রতিমাসে প্রায় ৯০০ জন চিকিৎসা নেন।
 
 

রোববার (১৫ এপ্রিল) এই বিভাগের ১৫ বছর পূর্তি উপলক্ষে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. নাহিদ ইয়াসমিনের উপস্থাপনায় মতবিনিময় সভায় নিজেদের অভিজ্ঞতা তুলে ধরেন আদ্-দ্বীন মেডিকেল কলেজসমূহের পরিচালক ডা. মো. তরিকুল ইসলাম, আদ্-দ্বীন মেডিকেল এডুকেশন বিভাগের পরিচালক ডা. আনোয়ার হোসেন মুন্সি, আদ্-দ্বীন উইমেনস মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. আফিকুর রহমান, আকিজ গ্রুপের কর্মকর্তা শাদাত খান মজলিস।
 
এছাড়া ডেন্টাল বিভাগ থেকে চিকিৎসা সেবা নেওয়া রোগী ও ডেন্টাল বিভাগের প্রধান ডা. আয়েশা আক্তারও মতবিনিময় উপস্থিত ছিলেন। ছিলেন বিভাগের অন্য ডাক্তার এবং সেবাগ্রহীতা রোগীরাও। 
আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালের ডেন্টাল বিভাগের ১৫ বর্ষপূর্তিতে কেক কাটেন অতিথিরাআদ-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালের ডেন্টাল বিভাগে সেবা নেওয়া শান্তিনগরের আবুল হোসেন মতবিনিময়কালে বলেন, এত কম খরচে অন্য কোথাও দাঁতের চিকিৎসা হয় বলে আমার জানা নেই। এখানকার ডাক্তার আয়েশা আক্তার যেভাবে রোগীর সার্বক্ষণিক খোঁজ রাখেন, এটা আমাদের দেশে কোথাও নেই।
 
আদ্-দ্বীনের সেবায় মুগ্ধ হয়ে সায়মা পারভিন বলেন, আমার ছেলে দীর্ঘ দিন ধরে পেটের সমস্যায় ভুগছিল, কিন্তু আদ্-দ্বীনে আসার পর চিকিৎসা নিয়ে এখন অবদি তার আর কোনো সমস্যায় পড়তে হয়নি।
 
আদ্-দ্বীন মেডিকেল কলেজের ডেন্টাল বিভাগের প্রধান ডা. আয়েশা আক্তার বলেন, এখানে দাঁতের সব ধরনের চিকিৎসা দেওয়া হয়। আমরা চিন্তা করছি ডেন্টাল ইমপ্লান্ট শুরু করবো। যেহেতু ইমপ্লান্ট একটু ব্যয়বহুল, তাই সবকিছু বিবেচনায় নিয়ে এর কার্যক্রম শুরু করছি।
 
রোগীকে স্বল্পমূল্যে সর্বোচ্চ সেবা দেওয়ার প্রতিশ্রুতি জানিয়ে তিনি বলেন, আমাদের এখানে রুট ক্যানেল ক্যাপসহ খরচ পড়ে মাত্র ৩৫৬০ টাকা। আর এটা অন্য কোথাও করতে গেলে ১৫-২৫ হাজার টাকা খরচ হয়। এখানে স্ক্যালিং, পলিশিংসহ সব ধরনের দন্ত চিকিৎসা দেওয়া হয়।
 
সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার ছাড়া প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ১টা এবং বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত আদ-দ্বীন মেডিকেল কলেজের ডেন্টাল বিভাগ খোলা থাকে।
 
বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৮
এসএম/এইচএ/

১-০তে এগিয়ে বিরতিতে কলম্বিয়া
মিনার গোলে ১-০তে এগিয়ে কলম্বিয়া
সিসিক নির্বাচন: আনুষ্ঠানিক প্রচারণায় কামরান, নীরব আরিফ
সুধীন্দ্রনাথ দত্তের প্রয়াণ
পছন্দের পাত্রী পাবেন তুলা