Alexa

জাতীয় পুষ্টি সপ্তাহ শুরু সোমবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন

ঢাকা: ‘খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথাও ভাবুন’- স্লোগানে সাত দিনব্যাপী জাতীয় পুষ্টি সপ্তাহ শুরু হচ্ছে সোমবার (২৩ এপ্রিল)।

রোববার (২২ এপ্রিল) সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ে একথা জানিয়েছেন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব সিরাজুল হক খান।

সোমবার বেলা ২টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে শুরু হওয়া এই অনুষ্ঠানে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানে স্বাস্থ্য সচিব বলেন, পুষ্টি বিষয়ে ব্যাপক জনসচেতনতা সৃষ্টি, স্বাস্থ্য ও পুষ্টি সম্প্রসারণ কর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি, প্রশাসনের সবস্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মীদের মধ্যে আগ্রহ ও উদ্দীপনা সৃষ্টি এবং পুষ্টি উন্নয়নের গতি তরান্বিত করতে প্রথমবারের মতো এই আয়োজন করা হয়েছে। 

প্রথম দিনে জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানের পাশাপাশি মেলা ও র‌্যালির আয়োজন করা হবে। দ্বিতীয় দিনে গর্ভবতী ও প্রসূতি মায়েদের পুষ্টি নিশ্চিতকরণ, তৃতীয় দিনে ৫ বছরের নিচে সব শিশুর পুষ্টি নিশ্চিতকরণ, চতুর্থ দিনে কিশোরী ও স্কুল পুষ্টি নিশ্চিতকরণ, পঞ্চম দিনে বৃদ্ধদের পুষ্টি, ওয়াটার, স্যানিটেশন ও হাইজিন নিশ্চিতকরণ, ষষ্ঠদিনে বহুপাক্ষিক অবহিতকরণ ও সমন্বয় এবং সমাপনী দিনে পুষ্টি বিষয়ে রচনা, বিতর্ক প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ করা হবে। সাত দিনব্যাপী এই আয়োজন শেষ হবে ২৯ এপ্রিল (রোববার)। 

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৮
এসই/জেডএস

হতাশ হলেও ঘুরে দাঁড়াতে চান মেসি: মাসচেরানো
আইফায় সেরা অভিনেত্রী শ্রীদেবী, সেরা অভিনেতা ইরফান
খালেদার ঢাকার দুই মামলা নিয়ে হাইকোর্টের আদেশ বহাল
কুলাউড়ায় কিশোরীর মরদেহ উদ্ধার
ইংল্যান্ডের হাতেই বিশ্বকাপ দেখছেন ল্যামপার্ড