Alexa

চিকিৎসক লাঞ্ছিত করায় রাজশাহীতে ডায়াগনস্টিক সেন্টার বন্ধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার বন্ধ থাকায় রোগী ও তাদের স্বজনদের দুর্ভোগ

রাজশাহী: চিকিৎসককে লাঞ্ছিত করার প্রতিবাদে রাজশাহীতে চিকিৎসক চেম্বার, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার বন্ধ রেখেছে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) ও মালিকপক্ষ। 

শনিবার (২৮ এপ্রিল) সকাল ৬টায় শুরু হওয়া এ কর্মসূচি চলবে বিকেল ৫টা পর্যন্ত। বাংলানিউজকে এমনটাই জানিয়েছেন বিএমএ রাজশাহী শাখার সাধারণ সম্পাদক ডা. নওশাদ আলী। 

তিনি বলেন, একই ঘটনার প্রতিবাদে বেলা ১২টায় রাজশাহী মেডিকেল কলেজের সামনে মানববন্ধন কর্মসূচিও পালন করছেন বিএমএ নেতারা।

এদিকে, বেসরকারি চিকিৎসা সেবা বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন সাধারণ রোগী ও তাদের স্বজনরা।

সকাল থেকে অনেক রোগী দূর-দূরান্ত থেকে রাজশাহী এসে বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসা সেবা পাচ্ছেন না। আবার হাসপাতালে চিকিৎসাধীন অনেক রোগীর বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করাতে গিয়ে সীমাহীন দুর্ভোগে পড়েছেন।

ভুক্তভোগীরা বর্তমানে মহানগরীর ডক্টর’স জোন বলে পরিচিত লক্ষ্মীপুর এলাকার বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারের সামনে বসে পরীক্ষা-নিরীক্ষার জন্য ঘণ্টার পর ঘণ্টা ধরে অপেক্ষার প্রহর গুনছেন।

এর আগে গত ২৬ এপ্রিল রাজশাহী মহানগরীর পপুলার ডায়াগনস্টিক সেন্টারে শিশু মৃত্যুর ঘটনায় রোগীর স্বজনদের সঙ্গে চিকিৎসক ও ডায়াগনস্টিক স্টেনার কর্তৃপক্ষের বাকবিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে।

বিএমএ রাজশাহী জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. নওশাদ আলী বলেন, সেদিন পপুলার ডায়াগনস্টিকের চিকিৎসক ছানাউল্লাহকে অন্যায়ভাবে লাঞ্ছিত করা হয়েছে। এর প্রতিবাদে শনিবার বিকেল ৫টা পর্যন্ত মহানগরীর ১০২টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ রাখা হয়েছে। বন্ধ রয়েছে চিকিৎসকের চেম্বারও। 

এসময় তিনি চিকিৎসকদের নিরাপত্তারও দাবি জানান।

বাংলাদেশ সময়: ১২৩৩ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৮
এসএস/জিপি

বিএনপির সংবাদ সম্মেলন বিকেলে
ট্রাম্পের দেশের ‘বাদশা’ উড়োজাহাজ চড়ে এলো ঢাকায়!
নেইমার আমাকে অপমান করেছিলো: থিয়াগো সিলভা
এটি একটি পার্ক!
ওভার ব্রিজ দিয়ে মিনিটে চলাচল করে সাড়ে ৫জন