Alexa

‘আমরা এখন কাগজবিহীন সরকার চাই’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচেতনতা কর্মসূচির উদ্বোধনকালে বক্তব্য রাখছেন মোস্তাফা জব্বার

সিলেট: ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে সরকার আন্তরিকতার সঙ্গে কাজ করছে। পৃথিবীর ইতিহাসে দেশের নামের সঙ্গে ‘ডিজিটাল’ সংযুক্ত করতে আমরাই পথিকৃৎ। শিক্ষা, চিকিৎসা, কৃষিসহ সর্বক্ষেত্রে ডিজিটালের ব্যবহার বাস্তবায়ন কর্মসূচি চলমান। আমাদের এবারের উদ্যোগ কাগজববিহীন সরকার।

শনিবার (২৮ এপ্রিল) সিলেটের জেলা পরিষদ মিলনায়তনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচেতনতা কর্মসূচির উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

মোস্তাফা জব্বার বলেন, দেশের শিক্ষার্থীরা প্রযুক্তির উন্নয়নের সঙ্গে নিজেদের সংযুক্ত করেছে। আমাদের দেশের তরুণরা ঢাকার পান্থপথে বসে যুক্তরাষ্ট্রের চিকিৎসকদের ব্যবস্থাপত্র তৈরি করে দিচ্ছে। শ্যামলীতে বসে টোকিওর বাড়ি পাহারা দেয়াটা বিস্ময়কর শোনালেও এমনটি ঘটছে এই দেশে। সুতরাং প্রযুক্তির উৎকর্ষতার যুগে আমরা মোটেও পিছিয়ে নেই। 
 
তিনি বলেন, হাতের তালুতে কম্পিউটার, স্মার্টফোন চলে এসেছে। যা একসময় অবিশ্বাস্য ছিল। একটা সময় কপালের টিপ বা হাতের আংটি হবে ভবিষ্যত কম্পিউটার। 

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংসদ সদস্য ইমরান আহমদ, বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার।

বিসিএস’র সিলেট শাখার চেয়ারম্যান এনামুল কুদ্দুছ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ এ এস এম জি কিবরিয়ার পরিচালনায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবু সাফায়েত মোহাম্মদ সাহেদুল ইসলাম, বিসিএস মহাসচিব মোশারফ হোসেন সুমন, কোষাধক্ষ্য মোহাম্মদ জাবেদুর রহমান শাহীন, পরিচালক শাহীদ-উল-মুনীর, মোহাম্মদ মোস্তাফিজুর রহমান তুহিনসহ অন্যান্য নেতরারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০০৫৭ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৮
এনইউ/এমজেএফ

গ্রেফতার ‘জামায়াত-ছাত্রশিবিরের’ ২১০ জন কারাগারে
কালুরঘাট সেতু থেকে নদীতে ঝাঁপ 
ব্যাংকিং সেবার আওতায় চসিকের ৯০ শিক্ষাপ্রতিষ্ঠান
‘আমরা কাউকে হত্যা করতে চাই না’
তিস্তায় পানি বৃদ্ধিতে আতঙ্কিত মানুষ