Alexa

রাত ১০টায় জানা যাবে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণের দিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গোপালগঞ্জে হাইটেক পার্কের সাইট পরিদর্শন করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।

গোপালগঞ্জ: ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণের দিনক্ষণ জানা যাবে শনিবার (৫ মে) রাত ১০টায়। 

রকেট ফ্যানকন-৯ এর মাধ্যমে বঙ্গবন্ধু স্যাটেলাইট মহাকাশে পাঠানো হবে। সেজন্য প্রাথমিক টেস্টরান সম্পন্ন হয়েছে। এতে আমরা শতভাগ সফল হয়েছি। এখন যে কোনো সময় বঙ্গবন্ধু স্যালেলাইট উৎক্ষেপণ করা হবে। এটি আমাগী ৭ মেও হতে পারে অথবা দুই/একদিন পরেও হতে পারে। এটি এখন সময়ের ব্যাপার মাত্র, যোগ করেন মন্ত্রী।

শনিবার (৫ মে) বিকেলে গোপালগঞ্জে হাইটেক পার্কের সাইট পরিদর্শনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, দ্রুততম সময়ে গোপালগঞ্জে হাইটেক পার্ক নির্মাণ করা হবে। ফলে এখানে বিপুল সংখ্যক লোক কাজ করার সুযোগ পাবেন। অসংখ্য বিনিয়োগকারী আসবেন। ফলে এ অঞ্চলের মানুষের ভাগ্যে পরিবর্তন ঘটবে।

এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. নাসির উদ্দিন, হাইটেক পার্ক নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক সৈয়দ মেহদী হাসান, গোপালগঞ্জের পুলিশ ‍সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শান্তি মনি চাকমাসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাদেশে ১২টি হাইটেক পার্ক নির্মাণ প্রকল্পের আওতায় গোপালগঞ্জেও একটি হাইটেক পার্ক নির্মিত হবে। আর গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এটি নির্মাণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, মে ০৫, ২০১৮
এসআই

কাবুলে আত্মঘাতী হামলায় নিহত ২৫
কাজ বদলে যাওয়ায় বিপাকে তরুণ দম্পতি!
‘বঙ্গবন্ধু বেঁচে থাকলে আগেই মানুষের ভাগ্য বদল হতো’
ভারতে ৭২তম স্বাধীনতা দিবস উদযাপিত 
বঙ্গবন্ধুর খুনিরা চেয়েছিল অগ্রযাত্রাকে পিছিয়ে দিত