Alexa

বগুড়া আইটি কনফারেন্স অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বগুড়া আইটি কনফারেন্স

ঢাকা: ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে এবং তথ্যপ্রযুক্তির বিকাশের লক্ষ্যে বগুড়া আইটি কনফারেন্স-২০১৮ অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৩ মে) বগুড়ায় এ আইটি কনফারেন্সের আয়োজন করে দেশের সেরা হোস্টিং কোম্পানি আলফা নেট।

কনফারেন্সের আয়োজনের মাধ্যমে বগুড়ায় সফটওয়্যার কোম্পানি, আইটি ট্রেনিং সেন্টার, আউটসোর্সিং কোম্পানি, হোস্টিং কোম্পানি, কম্পিউটার বিক্রয় প্রতিষ্ঠান এবং আইএসপি কোম্পানিসমূহের একে অপরের সঙ্গে সুসম্পর্ক গড়ে তোলা, শক্তিশালী যোগাযোগ ব্যবস্থা গঠন এবং আইটি সম্পর্কিত বিভিন্ন সমস্যা ও এর সমাধান নিয়ে আলোচনা করা হয়। 

আন্তর্জাতিকভাবে বগুড়ার অবস্থান কিভাবে উন্নতকরা যায় সেই বিষয়েও এ কনফারেন্সে আলোচনা করা হয়।

বগুড়া আইটি কনফারেন্সে উপস্থিত ছিলেন আয়োজক আলফা নেটের (alpha.net.bd) প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব একরামুল হায়দার। 

এছাড়াও উপস্থিত ছিলেন অল আইটি বিডির প্রধান নির্বাহী, সাইবার ডেভেলপার বিডির প্রধান নির্বাহী, কোবাইট কম্পিউটার এর নির্বাহী সজিবুল ইসলাম, কম্পিউটার ডিভাইস অ্যান্ড টেকনোলজির আসাদুজ্জামান শাফিক, বগুড়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মীর সাজ্জাদ আলী সন্তোষ প্রমুখ।

বাংলাদেশের অর্থনীতে বগুড়ার আইটি কোম্পানিগুলো আরো কিভাবে ভূমিকা রাখতে পারে, আউটসোর্সিংয়ের মাধ্যমে কিভাবে বৈদেশিক মুদ্রা অর্জন আরো বেগবান করা যায় এবং টেকনোলজির উন্নতকরণের মাধ্যমে দেশের টাকা কিভাবে দেশে রাখা যায় সেই বিষয়ে বিস্তারিত আলোচনা হয় কনফারেন্সে।

অনুষ্ঠানে আলফানেটের সুদীর্ঘ ১৮ বছর পথ চলা সম্পর্কে বক্তব্য রাখেন প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব একরামুল হায়দার। আলফানেটের আগে ঢাকা, চট্টগ্রাম এবং কক্সবাজারে এ ধরনের আইটি কনফারেন্স আয়োজন সফলভাবে সম্পন্ন করেছে। এছাড়াও দেশের ৬টি জেলায় ফ্রি CSE Confarence এর সফল আয়োজন সম্পন্ন করেছে আলফা নেট।

বগুড়ার আইটি কোম্পানি সমূহের উত্তরোত্তর উন্নয়ন, সফলতা এবং একে অপরের সহযোগিতা অব্যাহত রাখার অঙ্গীকারের মাধ্যমে বগুড়া আইটি কনফারেন্স সমাপ্তি ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, ১৩ মে, ২০১৮
ইএস/এমজেএফ

কাবুলে আত্মঘাতী হামলায় নিহত ২৫
কাজ বদলে যাওয়ায় বিপাকে তরুণ দম্পতি!
‘বঙ্গবন্ধু বেঁচে থাকলে আগেই মানুষের ভাগ্য বদল হতো’
ভারতে ৭২তম স্বাধীনতা দিবস উদযাপিত 
বঙ্গবন্ধুর খুনিরা চেয়েছিল অগ্রযাত্রাকে পিছিয়ে দিত