Alexa

মন্ত্রী-সচিবদের জন্য ৭৫ হাজার টাকার মোবাইল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

ঢাকা: মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী ও সচিব পদ মর্যাদার কর্মকর্তাদের মোবাইল ফোনের দাম ৬০ হাজার টাকা বাড়ানো হয়েছে। আগে এসব কর্মকর্তাদের মোবাইল ফোনের জন্য বরাদ্দ ছিল ১৫ হাজার টাকা। পাশাপাশি তাদের মোবাইল ফোনের বিলও করা হয়েছে আনলিমিটেড। 

সোমবার (২১ মে) প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিপরিষদের সভায় ‘সরকারি টেলিফোন, সেলুলার, ফ্যাক্স ও ইন্টারনেট নীতিমালা-২০১৮ এর খসড়া’ শীর্ষক এই প্রস্তাব অনুমোদন পেয়েছে। সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সভা শেষে সচিবালয়ে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম। 

সচিব বলেন, মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী ও সচিব পদ মর্যাদার কর্মকর্তাদের মোবাইল ফোনের দাম ৬০ হাজার টাকা বাড়ানো হয়েছে। এসব কর্মকর্তাদের জন্য মোবাইল ফোনের বিলও থাকবে আনলিমিটেড। একইসঙ্গে যুগ্ম-সচিব পদ মর্যাদার কর্মকর্তাদের মোবাইল ফোনের বিল ৬০০ টাকা থেকে বৃদ্ধি করে ১ হাজার ৫শ টাকা করা হয়েছে।

সচিব জানান, প্রস্তাবিত নীতিমালা অনুযায়ী, মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী, মন্ত্রিপরিষদ সচিব, মুখ্য সচিব, সিনিয়র সচিব, পরিকল্পনা কমিশনের সদস্য, পুলিশের মহাপরিদর্শক, সচিব, অধিদফতরের প্রধান, হিসাব মহানিয়ন্ত্রক, ম্যানেজিং ডিরেক্টর, বিভাগীয় কমিশনার, উপ-মহাপুলিশ পরিদর্শক, মেট্রোপলিটন পুলিশ কমিশনার, অতিরিক্ত পুলিশ কমিশনার, উপপুলিশ কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ সুপার এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) জন্য টেলিফোন, মোবাইল ও ইন্টারনেট ব্যবহারের ক্ষেত্রে কোনও ব্যয়সীমা থাকবে না।

নীতিমালায় বিচারপতিদের টেলিফোন নীতিমালা ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের চিফ অব প্রটোকলের টেলিফোন রোমিং সুবিধা যুক্ত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৩৯ ঘণ্টা, মে ২১, ২০১৮
এসই/এইচএ/

জয় বাংলা পরিবারের ঈদ পূনর্মিলনী
রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহর প্রয়াণ
দাম্পত্য কলহে বৃষ, বন্ধুর সঙ্গে মতবিরোধ মীনের
ফের আলোচনায় মানিক সরকার
৭০ শটে ৩, ১০ শটেই ৪!