Alexa

সিঙ্গাপুর কাঁপাচ্ছে বাংলাদেশি অ্যাপ ফুটিলাইট

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফুটিলাইট

দরজায় কড়া নাড়ছে বিশ্বকাপ ফুটবল। এ সময়েই বাংলাদেশি উদ্যোক্তাদের খেলাবিষয়ক একটি অ্যাপ সাড়া ফেলেছে সিঙ্গাপুরে।

দেশীয় প্রযুক্তি প্রতিষ্ঠান ডুডকের তৈরি ফুটিলাইট (FootyLight) অ্যাপটি সিঙ্গাপুরে বেশ জনপ্রিয়তা পেয়েছে। গত তিন মাসে শুধু সিঙ্গাপুর থেকেই প্রায় ৫০ হাজারবার ডাউনলোড করা হয়েছে অ্যাপটি। পৃথিবীর বিভিন্ন দেশের বিভিন্ন ফুটবল লিগের ম্যাচের হাইলাইটস ও লাইভ আপডেট পাওয়া যাচ্ছে অ্যাপটি থেকে। 

অ্যাপটির সহ-প্রতিষ্ঠাতা সারোয়ার এরফান জানান, ‘আমরা সারা বিশ্বের ফুটবল প্রেমিদের আগ্রহের কথা ভেবেই অ্যাপটি তৈরি করেছি। অ্যাপটি তৈরির পরে সবচেয়ে বেশি সাড়া পাওয়া গেছে সিঙ্গাপুর থেকে। সিঙ্গাপুরের তরুণদের মধ্যে এখন বেশ জনপ্রিয় অ্যাপটি। সিঙ্গাপুর ছাড়াও যুক্তরাষ্ট্র, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং কানাডায় রয়েছে ফুটিলাইটের লক্ষাধিক ব্যবহারকারী।' 

গুগল প্লে স্টোর থেকে জানা গেছে, ইংরেজি ভাষাভাষী দেশগুলোতে ফুটবল খেলার গোল আপডেট ও হাইলাইট দেখতে অ্যাপটি তরুণ ব্যবহারকারীরা ডাউনলোড করছে। ফুটবল ম্যাচ চলাকালীন সময় লাইভস্কোর, ধারাভাষ্য, খবর ইত্যাদির কনটেন্টের পাশাপাশি ম্যাচ শেষে হাইলাইটস, ম্যাচ রিভিউ ইত্যাদি দেখতে পারবেন ব্যবহারকারীরা। ফুটিলাইটের মূল শক্তি অ্যাপটির কনটেন্ট। 'স্বল্প সময়ের মধ্যে মানসম্পন্ন ফুটবল কনটেন্ট দেখাতে পারে ফুটিলাইট, বিশ্বের প্রধান সারির ফুটবল কনটেন্ট প্রোভাইডারের কাছ থেকে কনটেন্ট কিনে ব্যবহারকারিদের বিনামূল্যে দিচ্ছি আমরা বলে জানান আরেক সহপ্রতিষ্ঠাতা সাফায়েত খুরশীদ।  

এরই মধ্যে অ্যাপটির দেশীয় সংস্করণ ছাড়ার প্রস্তুতি নিচ্ছে অ্যাপটির উদ্যোক্তারা। 

আইফোন ও অ্যান্ড্রয়েড ব্যবহারকারীর www.footylight.com সাইট থেকে অ্যাপটি ডাউনলোড করতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, মে ২৫, ২০১৮
আরআইএস

‘খোল’ শিল্পের প্রাণ মোড়াকরির সুধন
গোপনীয়তা লঙ্ঘনের অভিযোগে গুগলের বিরুদ্ধে মামলা
ফেনীতে সড়ক দুর্ঘটনায় নিহতদের পরিবারকে অনুদান
২২-২৩ আগস্ট মার্কিন দূতাবাস বন্ধ থাকবে
চামড়া পাচার রোধে নওগাঁ সীমান্তে কঠোর বিজিবি-পুলিশ