Alexa

‘রোজার মূল উদ্দেশ্য হওয়া উচিত আল্লাহর সন্তুষ্টি’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ আহমদী বলেছেন, মাহে রমজানে রয়েছে মুসলমানদের জন্য তাকওয়া ও আল্লাহর সন্তুষ্টি অর্জনের সূবর্ণ সুযোগ

কাগতিয়া আলিয়া দরবার শরীফের মোর্শেদে আজম আওলাদে রাসূল আল্লামা অধ্যক্ষ শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ আহমদী বলেছেন, মাহে রমজানে রয়েছে মুসলমানদের জন্য তাকওয়া ও আল্লাহর সন্তুষ্টি অর্জনের সূবর্ণ সুযোগ।

তাই সিয়াম সাধনার মাধ্যমে প্রত্যেক রোজাদারের মূল উদ্দেশ্য হওয়া উচিত তাকওয়া ও আল্লাহর সন্তুষ্টি অর্জনে ব্রতী হওয়া। আর মুসলমানদেরকে কাঙ্খিত এ লক্ষ্য পূরণের জন্য আহবান করে যাচ্ছে কাগতিয়া দরবার ও মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ।
 
শনিবার (০৩ জুন) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ব্যবসায় প্রশাসন অনুষদে অনুষ্ঠিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি আরও বলেন, সিয়াম সাধনার ফলে মুমিন বান্দার মধ্যে তাকওয়ার গুণ সৃষ্টি হয়, তেমনি সমাজে সাম্য, সৌহার্দ্য ও সম্প্রীতি সৃষ্টিতে এ ইবাদতের রয়েছে ফলপ্রসূ প্রভাব।

ইফতার মাহফিলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের শিক্ষক, ছাত্র, কর্মকর্তা ও কর্মচারী ছাড়াও হাটহাজারীর বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক, আলেম ও শিক্ষাবিদ উপস্থিত ছিলেন।
 
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত হলের প্রভোষ্ট ও মাইক্রোবায়োলজি বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর এর সভাপতিত্বে মাহফিলে আরও বক্তব্য রাখেন আল্লামা মুহাম্মদ আশেকুর রহমান, আল্লামা মুহাম্মদ ফোরকান প্রমুখ।

সভাপতির বক্তব্যে ড. আবুল মনছুর বলেন, মহান আল্লাহর অফুরন্ত রহমত, মাগফিরাত ও নাজাতের অমিয় বার্তা নিয়ে মুসলমানদের কাছে আগমন করে মাহে রমজান। তাই প্রত্যেক মুসলমানের উচিত এ মাসে বেশি বেশি ইবাদত-বন্দেগির মাধমে আল্লাহর রহমত কামনা করা এবং অতীতের সকল ভুল মার্জনা করে নেওয়া।
 
ইফতারের পূর্বে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত করেন।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, জুন ০৪, ২০১৭
এমএইউ/

টয়াকে শুভ কামনা জানালেন সিয়াম
চাঁদের অভিমুখে মানুষের যাত্রা
ব্যয় বাড়বে কুম্ভ, সাফল্য পাবেন বৃষ
ফ্রি-স্টাইল ফুটবলে হেডস্কার্ফে মালয়েশিয়ান তরুণী!
ফাইনালে সেই পেনাল্টির সিদ্ধান্ত ঘিরে বিতর্ক