Alexa

রোজার প্রথম জুমায় মুসল্লিদের ভিড়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মুসুল্লিদের ভিড় রাস্তায় চলে আসে

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে পবিত্র মাহে রমজানের প্রথম জুমার নামাজের দিনে গুঁড়িগুঁড়ি বৃষ্টির মধ্যে শহরের প্রায় প্রতিটি মসজিদেই মুসল্লিদের ভিড় লক্ষ্য করা গেছে। বেশিরভাগ মসজিদের স্থান সংকুলান না হওয়ায় রাস্তায় চলে আসে নামাজের সারি।

শুক্রবার (১৮ মে) জুমার নামাজের সময় শহরের চাষাঢ়া নূর মসজিদ, ২ নং রেলগেট এলাকার ফকিরটোলা মসজিদ, শহরের ডিআইটি জামে মসজিদ, চাষাঢ়া রেললাইন জামে মসজিদ, মাসদাইরে কেন্দ্রীয় জামে মসজিদসহ প্রায় প্রতিটি মসজিদে মুসল্লিদের ভিড় লক্ষ্য করা গেছে। এসব মসজিদে নামাজের আগেই মুসল্লিদের সারি চলে আসে রাস্তায়। রেললাইন মসজিদের সামনে একপাশের অর্ধেক রাস্তায় চলে আসে মুসল্লিদের নামাজের কাতার। 

নামাজের আগে প্রতিটি মসজিদেই বিশেষ বয়ান দেওয়া হয়। এতে ধর্মীয়, সামাজিক ও রমজানের তাৎপর্যসহ বিভিন্ন বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন মসজিদের ইমাম ও খতিবরা। 

নামাজ পড়তে আসা ইসতাক হোসেন জানান, রমজান মাস হলো গুনাহ মাফের মাস। এ মাসে আল্লাহর কাছে নিজ গুনাহের মার্জনা চাইতেই সবার সঙ্গে নামাজে শরিক হয়েছি। কে জানে আল্লাহ কার হাত কবুল করবেন। তাই সবার সঙ্গে বিশেষ দোয়া ও মোনাজাতে অংশ নিয়েছি। আল্লাহ আমাদের সবাইকে সঠিকভাবে নামাজ আদায়ের তৌফিক দান করুন।

নামাজ আদায় শেষে মাহফুজুর রহমান জানান, শুক্রবার সবাই জুমার নামাজে অংশ নেন। তবে রমজানের সময় মুসল্লিরা সবাই আল্লাহর সান্নিধ্য লাভের আশায় জুমার নামাজ পড়তে আসেন। প্রতি বছরই এমন ভিড় হয়, এবারো হয়েছে। সবাই আল্লাহর কাছে বিশেষ প্রার্থনা ও এ মাসের ফজিলতগুলো পালন করতে এখানে সমাবেত হয়েছেন।

প্রতিটি মসজিদের নামাজের পর মুসলিম উম্মাহের জন্য এবং বিশ্ব শান্তির জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। এতে সবার গুনাহ মাফ, দেশের শান্তি সমৃদ্ধি ও বিশ্বের মুসলিম সম্প্রদায়ের জন্যও দোয়া করা হয়।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, মে ১৮, ২০১৮
জেডএস

সড়কে বিকল এলজিইডিরই গাড়ি!
রাজধ‍ানীতে বাস-অটোরিকশা সংঘর্ষে আহত ৬
কিশোরগঞ্জে অগ্নিকাণ্ডে ৭ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই
গৌরীপুরে অটোরিকশাচাপায় শিশু নিহত
কোস্টারিকার বিপক্ষে ব্রাজিলের অধিনায়ক থিয়েগো সিলভা