Alexa

স্কলাস্টিকায় ‘টগি ওয়ার্ল্ড লেখার লড়াই’ পুরস্কার বিতরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতিযোগিতায় বিজয়ীরা

ঢাকা: শিশুদের সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা ‘টগি ওয়ার্ল্ড লেখার লড়াই’ প্রতিযোগিতায় স্কুলভিত্তিক বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়েছে।

সোমবার (১০ এপ্রিল) স্কলাস্টিকা স্কুলের উত্তরা শাখায় আয়োজিত অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন টগি ওয়ার্ল্ড ও বসুন্ধরা সিটি শপিং মলের হেড অফ মার্কেটিং এম এম. জসিম উদ্দিন।

এম এম. জসিম উদ্দিন বলেন, ‘ সুন্দর হাতের লেখা এখন বেশ জরুরি এবং এটা শেখানোর জন্য সন্তানের প্রতি অভিভাবকদের গুরুত্ব দেওয়া উচিত। সবাই এখন ইমেল করে, মোবাইল ফোনে বার্তা পাঠায়, আমাদের সন্তানেরা এখন বেশি সময় ব্যয় করে প্রযুক্তি নির্ভর নানা ডিভাইসে। শিশুদের পাশাপাশি অভিভাবকদের হাতের লেখার প্রতি উৎসাহিত করাই আমাদের এ উদ্যোগ। আমরা চাই ভবিষ্যৎ প্রজন্ম সুন্দর হাতের লেখার ঐতিহ্য ধরে রাখুক।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রাথমিকভাবে দুটি গ্রুপে পাঁচটি স্কুলের ১০০ শিশুর খাতা বিচারকমণ্ডলীর কাছ থেকে প্রখ্যাত কথা সাহিত্যিক সাংবাদিক, নাট্যকার ও কলাম লেখক ও কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলনের কাছে পাঠানো হয়। তিনি খাতাগুলো দেখে পাঁচটি স্কুল থেকে সেরা তিনজনকে বাছাই করে চূড়ান্ত প্রতিযোগিতার জন্য নির্বাচন করেছেন। আগামী জুনের মধ্যেই চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

স্কুলভিত্তিক দু’টি গ্রুপের প্রতিটি থেকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদের পুরস্কার হিসেবে থাকছে নগদ অর্থসহ টগি ওয়ার্ল্ডে যেকোনো দিন আনলিমিটেড এন্ট্রি ও সম্পূর্ণ ফ্রি রাইডের সুযোগ। চতুর্থ থেকে ২০তম স্থান অর্জনকারীদের জন্য রয়েছে টগি ওয়ার্ল্ডে ৫০ শতাংশ ছাড়ের ব্যবস্থা। 

প্রতিযোগিতায় উত্তরা স্কলাস্টিকা স্কুলে চ্যালেঞ্জর গ্রুপ থেকে প্রথম হয়েছে মো. ইয়াসিন আকন্দ (তৃতীয় শ্রেণি), দ্বিতীয় হয়েছে রামিসা নওয়ার কবির (পঞ্চম শ্রেণি), তৃতীয় স্থানে সোহা আনাদিল চৌধুরী (পঞ্চম শ্রেণি)।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- স্কলাস্টিকা (সিনিয়র ক্যাম্পাস, উত্তরা) স্কুলের প্রিন্সিপাল ব্রিগেডিয়ার জেনেরাল (রিটায়ার্ড) কায়সার আহমেদ, সিনিয়র ভাইস প্রিন্সিপাল (একাডেমিক অ্যাফেয়ার্স) সাবিনা মুস্তফা, সিনিয়র ভাইস প্রিন্সিপাল (স্টুডেন্ট অ্যাফেয়ার্স) নুরুন নাহার মজুমদার, টগি ওয়ার্ল্ড ও বসুন্ধরা সিটির সিনিয়র অ্যাক্সিকিউটিভ (ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং) মারুফ আমিনসহ উর্দ্ধতন কর্মকর্তা ও কর্মচারীরা।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৮
ওএইচ/

পলাশবাড়ীতে বাস উল্টে নিহত ১৪
সিরাজগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ মাদক বিক্রেতা নিহত
তারাগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৬
সাদিক মনোনয়ন পাওয়ায় বরিশালে আনন্দ মিছিল
ত্রিপুরার দুই সাংবাদিক খুনের তদন্ত করবে সিবিআই