Alexa

উৎসবে আমদানি নয়, চলবে যৌথ প্রযোজনার ছবি 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘ভাইজান এলো রে’ ও ‘সুলতান’ চলচ্চিত্রের পোস্টার

ঢাকা: ঈদুল ফিতর, ঈদুল আজহা, পূজা এবং পহেলা বৈশাখের উৎসবে যৌথ প্রযোজনার ছবি ছাড়া ভারতীয় বাংলা, হিন্দি, পাকিস্তানি ছবিসহ বিদেশি ছবি আমদানি, বিতরণ ও প্রদর্শন করা যাবে না বলে আদেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

যৌথ প্রযোজনা এবং আমদানি করা ছবির ওপর হাইকোর্টের স্থগিতাদেশের বিরুদ্ধে করা আবেদন নিষ্পত্তি করে দিয়ে বুধবার (৩০ মে) এ আদেশ দেন প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চ।

আদালতে হাইকোর্টে রিটকারী সেলিনা বেগমের পক্ষে ছিলেন ব্যারিস্টার  আজমালুল হোসেন কিউসি। সঙ্গে ছিলেন ব্যারিস্টার মনিরুজ্জামান আসাদ।

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আবেদনকারী বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিন।

আদেশের পরে ব্যারিস্টার মনিরুজ্জামান আসাদ বলেন, নিপা এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী সেলিনা বেগমের করা এক রিটের পরিপ্রেক্ষিতে ১০ মে হাইকোর্ট যৌথ প্রযোজনার ছবি, আমদানি করা ছবির প্রদর্শনের ওপর স্থগিতাদেশ দিয়ে রুল জারি করেন।

এই আদেশের বিরুদ্ধে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদ আপিল বিভাগে আবেদন করেন। এ আবেদনের শুনানি নিয়ে আপিল বিভাগ হাইকোর্টের আদেশ কিছুটা সংশোধন করে যৌথ প্রযোজনার বিষয়টি খুলে দেন। অর্থাৎ যে কোনো উৎসবে যৌথ প্রযোজনার ছবি প্রদর্শন করা যাবে। কিন্তু আমদানি করা ছবি প্রদর্শন করা যাবে না।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, মে ৩০, ২০১৮
ইএস/এইচএ/

দৌলতদিয়ায় পারের অপেক্ষায় ৭ শতাধিক যানবাহন
কোস্টারিকার বিপক্ষে মূল একাদশে নেইমার
বন্যার হানায় দিকভ্রান্ত কৃষকেরা!
ইনজুরির কারণে আইফা অ্যাওয়ার্ডে থাকছেন না শহিদ
আড়াই কোটি টাকায় বদর শাহ পুকুর সংস্কারের উদ্যোগ