Alexa

গরমে-বৃষ্টিতেও সুন্দর পা

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গরমে-বৃষ্টিতেও সুন্দর পা

পায়ের ওপর ভর করে সারাদুনিয়া ঘুরি। সেই পায়ের যত্ন নিতে বা সৌন্দর্য ধরে রাখতে আমরা অনেক সময়ই উদাসীন। অনেকেই মাঝে মাঝে একটু ময়েশ্চারাইজার পায়ে মেখে মনে করেন পায়ের যত্ন নেয়া হলো। এবার পা থাকবে উজ্জ্বল, কোমল, দাগহীন, মসৃন।

গরমে রোদের তাপে পায়ে ছোপ ছোপ কালো দাগ দেখা দেয়, কখনো জুতার কারণেও পায়ে দাগ পড়ে। বৃষ্টিতে ভিজে পায়ে ইনফেকশন হতে পারে। ময়েশ্চারাইজারের অভাবে পা শুষ্ক হয় যায়। এমন পা দেখতে ভালো দেখায় না, সত্যি সত্যি সুন্দর পা পতে পারেন খুব সহজে। মানতে হবে মাত্র কয়েকটি পদ্ধতি। জেনে নিন: 

কলা-নারকেল তেল

কলা-নারকেল তেল 
কলা আর নারকেল তেল দু’টোই ময়েশ্চারাইজারের ভালো উৎস। একটি পাকা কলা খুব ভালো করে চটকে নিন। এবার ২ টেবিল চামচ নারকেল তেল মিশিয়ে পায়ে লাগান। ২০ মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে নিন। 

দুধের সর- ওটমিল 

দুধের সর- ওটমিল 
প্রথমে আধা কাপ ওটমিল সমপরিমাণ গরম পানিতে ভিজিয়ে পায়ে স্ক্র্যাব করে নিন। এবার পা ধুয়ে দুধের সর ম্যাসাজ করে নিন। কমপক্ষে আধাঘণ্টা রেখে ধুয়ে নিন।  

গ্লিসারিন-লেবু 

গ্লিসারিন-লেবু 
গরম পানিতে আধা চা চামচ গোলাপজল দিয়ে মাত্র ৫মিনিট পা ভিজিয়ে রাখুন, এবার খুব ভালো করে ঘষে মরা কোষগুলো তুলে নিন। ২ টেবিল চামচ গ্লিসারিন ও লেবুর রসের সঙ্গে ১ টেবিল চামচ লবণ দিয়ে ম্যাসাজ করুন ২ মিনিট। এবার ধুয়ে নিন। 

যারা খুব ব্যস্ততার জন্য অনেক সময় নিয়ে যত্ন নেওয়ার সময় পান না। পা সুন্দর রাখার এই পরামর্শগুলো তাদের জন্যই দেয়া। এর যেকোনোটি সপ্তাহে অন্তত দুইদিন নিয়মিত করুন। পায়ের যে সৌন্দর্য বাড়বে, সেই পার্থক্য দেখতে খুব বেশি সময় অপেক্ষা করতে হবে না। 
 

কালুরঘাট সেতু থেকে নদীতে ঝাঁপ 
ব্যাংকিং সেবার আওতায় চসিকের ৯০ শিক্ষাপ্রতিষ্ঠান
‘আমরা কাউকে হত্যা করতে চাই না’
না’গঞ্জে গ্যাস লাইন বিস্ফোরণে দুই ভাই দগ্ধ
আখাউড়ায় ১৩ লাখ টাকাসহ ৩ ছিনতাইকারী আটক