Alexa

অংশগ্রহণমূলক নির্বাচন চায় যুক্তরাষ্ট্র

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মার্ক গ্রিন

ঢাকা: বাংলাদেশে আগামী জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু, গ্রহণযোগ্য এবং অংশগ্রহণমূলক হবে বলে প্রত্যাশা মার্কিন যুক্তরাষ্ট্রের। আসছে নির্বাচনে দেশের জনগণের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটবে বলে চায় দেশটি।

বুধবার পররাষ্ট্র সচিব এম শহীদুল হকের সঙ্গে এক বৈঠকে মার্কিন যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার (ইউএসএইড) প্রশাসক মার্ক গ্রিন এ প্রত্যাশার কথা জানিয়েছেন।

বৃহস্পতিবার (১৭ মে) ঢাকায় নিযুক্ত মার্কিন দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে মার্ক গ্রিন জানিয়েছেন, বাংলাদেশে আগামী জাতীয় নির্বাচন সুষ্ঠু, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক হবে বলে প্রত্যাশা করছে মার্কিন যুক্তরাষ্ট্র। এই নির্বাচনে বাংলাদেশের জনগণের আশা-আকঙ্ক্ষার প্রতিফলন ঘটবে বলেও তাদের আশা।

বৈঠকে রোহিঙ্গাদের প্রত্যাবাসন স্বেচ্ছা, নিরাপদ ও মর্যাদারভিত্তিতে হওয়ার জন্য জোর দেন মার্ক গ্রিন। রোহিঙ্গাদের জন্য ২০১৭ সাল থেকে এ পর্যন্ত যুক্তরাষ্ট্র প্রায় ৩০০ মিলিয়ন ডলার সহায়তা দিয়েছে বলেও জানান তিনি।

২০১৬ সালে ইউএসএইড কর্মী জুলহাস মান্নানের হত্যার বিচার প্রক্রিয়ার খোঁজ খবর নেন মার্ক গ্রিন। বৈঠককালে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটও উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১১৫৩ ঘণ্টা, মে ১৭, ২০১৮
টিআর/এমজেএফ

মেক্সিকোর নব নির্বাচিত নারী কংগ্রেস প্রতিনিধি অপহৃত
চুনারুঘাটে মাটিচাপা পড়ে ২ নারী শ্রমিকের মৃত্যু
জাহিদ হাসান এবার গার্ড!
বৃহস্পতিবার শহীদ মিনারে গোলাম সারওয়ারকে শেষ শ্রদ্ধা
চট্টগ্রামে পুড়েছে শতাধিক কাঁচাঘর, দোকান