Alexa

রাজশাহীতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হাসান ১৬ মামলার আসামি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

র‌্যাবের অভিযানে উদ্ধার হওয়া ফেনসিডিল ও পিস্তলসহ অন্যান্য সামগ্রী, ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুযুদ্ধে’ নিহত মাদক বিক্রেতা আবুল হাসান হত্যাসহ ১৬ মামলার আসামি বলে জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব। 

বৃহস্পতিবার (১৭ মে) দুপুরে র‌্যাব-৫ এর পক্ষ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, নিহত আবুল হাসান রাজশাহী অঞ্চলের শীর্ষ মাদক বিক্রেতা হিসেবে আইন-শৃঙ্খলা বাহিনীর তালিকাভুক্ত। তার বিরুদ্ধে রাজশাহীর বিভিন্ন থানায় মাদক, অস্ত্র, হত্যা ও ডাকাতিসহ ১৬ টি মামলা রয়েছে।

এর আগে বৃহস্পতিবার ভোরে মহানগরীর পাঁচ নম্বর ওয়ার্ডের কাশিয়াডাঙ্গা এলাকায় র‌্যাবের অভিযোনে ‘বন্দুকযুদ্ধে’ আবুল হাসান নিহত হয়।

এসময় ঘটনাস্থল থেকে একটি পিস্তল, একটি ম্যাগাজিন, তিন রাউন্ড গুলি, দু’টি গুলির খালি খোসা, ১৪৭ বোতল ফেনসিডিল, একটি মোবাইল, দু’টি সিমকার্ড, একটি মেমোরি কার্ড, একটি টর্চ লাইট, একটি তোয়ালে ও চারটি স্যান্ডেল উদ্ধার করা হয়।

জানা যায়, ভারত থেকে ফেনসিডিলের একটি চালান আসছে এমন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল কাশিয়াডাঙ্গা থানার নবগঙ্গা এলাকায় পদ্মার পাঁচ নম্বন বাঁধ এলাকায় অভিযান চালায়। এ সময় ৪ থেকে ৫জন মাদক বিক্রেতা বস্তায় করে ভারত থেকে ফেনসিডিল নিয়ে আসছিল।

মাদক বিক্রেতারা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি চালালে র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। একপর্যায়ে মাদক বিক্রেতারা পালিয়ে গেলে আবুল হাসানকে আহতাবস্থায় পাওয়া যায়।

আহতাবস্থায় তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, মে ১৭, ২০১৮
এসএস/ওএইচ/

ব্যবসায়ী পরিচয়ে প্রতারণার অভিযোগে গ্রেফতার যুবক
কুড়িগ্রামে বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকীর শোক র‌্যালি
কাবুলে আত্মঘাতী হামলায় নিহত বেড়ে ৪৮
নবীগঞ্জে বজ্রপাতে কৃষক নিহত
বঙ্গবন্ধুর হত্যায় আন্তর্জাতিক চক্রান্ত জড়িত ছিল