Alexa

বরিশালে বাস ও মাহিন্দ্রা শ্রমিকদের মধ্যে সংঘর্ষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শ্রমিকদের সংঘর্ষ

বরিশাল: বাসে যাত্রী ওঠানোকে কেন্দ্র করে বরিশাল বাস শ্রমিক ও মাহিন্দ্রা শ্রমিকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষে অন্ত্যত ছয় শ্রমিক গুরুত্বর আহত হয়েছে বলে জানা যায়।

মঙ্গলবার (১২ জুন) বিকেল পৌনে ৩টার দিকে বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদের মাহিন্দ্রা স্ট্যান্ডের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, নতুনবাজার বানারীপাড়া বাসস্ট্যান্ড থেকে স্বর্ণা নামে একটি বাস নথুল্লাবাদের মাহিন্দ্রা স্ট্যান্ডের সামনে এসে থামে। এসময় সেখান থেকে কয়েকজন বানারীপাড়ার যাত্রী বাসে তোলা হলে ক্ষিপ্ত হয় মাহিন্দ্রা চালকরা। এসময় মাহিন্দ্রা চালক শামীম ও রুবেলের সঙ্গে বাস চালক সোহাগের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে দুই গ্রুপের মধ্যে হাতাহাতি এবং পরে সংঘর্ষে রূপ নেয়। কয়েকদফায় সংঘর্ষে ৫ থেকে ৬টি মাহিন্দ্রা গাড়ি ভাংচুর করা হয় এবং বাস চালকরা রাজীব নামে এক মাহিন্দ্রা চালককে বেধড়ক মারধর করে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় মাহিন্দ্রা চালক শামীম, রুবেল, রাজীব ও বাস চালক সোহাগ গুরুত্বর আহত হন। এছাড়া আরও দু’জনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানা যায়।

বরিশাল জেলা বাস মালিক গ্রুপের সভাপতি আফতাব আহম্মেদ বাংলানিউজকে বলেন, যা হয়েছে সেটা অনাকাঙ্খিত। রাতে উভয় পক্ষকে নিয়ে বসে এর সমাধান করা হবে।

বরিশাল আলফা-মাহিন্দ্রা শ্রমিক ইউনিয়নের সভাপতি লিটন মোল্লা বাংলানিউজকে বলেন, ঈদের সময় বাস চালকরা খাম-খেয়ালীভাবে বাস পরিচালনা করেন। এ নিয়ে বাস শ্রমিকদের সঙ্গে মাহিন্দ্রা চালকদের কথা কাটাকাটির একপর্যায়ে বাস শ্রমিকরা মাহিন্দ্রা চালকদের মারধর করে। এসময় ১০ থেকে ১২টি মাহিন্দ্রা ভাংচুর করে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মো. রকিবুজ্জামান বাংলানিউজকে বলেন, তুচ্ছ বিষয় নিয়ে দুই গ্রুপের মধ্যে মারামারি হয়েছে। এসময় কয়েকটি মাহিন্দ্রা ভাংচুর করা হয়েছে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এছাড়া বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, জুন ১২, ২০১৮
এমএস/জিপি

কমলাপুরে রাজধানীমুখী মানুষের ভিড়
মুক্তাগাছায় মাইক্রোবাস-অটোরিকশা সংঘর্ষে নিহত ৩
সাভারে আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষ, আটক ৩
বরিশালে আ’লীগের মনোনয়ন চান ৮৬ কাউন্সিলর প্রার্থী
সিসিকে মেয়র পদে চারজনসহ ১৫৪ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ