Alexa

মাদকের বিরুদ্ধে প্রথম উদ্যোগ আমাদের: আহমেদ আকবর সোবহান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাংবাদিকদের উদ্দেশে বক্তব্য রাখছেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান/ছবি: রাজীন চৌধুরী

দেশের বৃহৎ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি আহমেদ আকবর সোবহান বলেছেন, আমি অত্যন্ত আনন্দিত যে মাদকের বিরুদ্ধে প্রথম উদ্যোগটি আমরাই নিয়েছিলাম। আমাদের সাংবাদিকরা টেকনাফ, কক্সবাজারে গিয়ে দীর্ঘদিন থেকে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছে। এখন দেশে মাদকের বিরুদ্ধে অভিযান চলছে। 

তিনি বলেন, একটা সময় সাংবাদিকদের মধ্যে ধারণা ছিলো, নেতিবাচক বিষয় না হলে সেটা বুঝি খবর হয় না। তবে ইস্টওয়েস্ট মিডিয়া গ্রুপের গণমাধ্যমগুলো সেই ধারণা বদলে দিয়েছে। আমরা সাদাকে সাদা, আর কালোকে কালো বলবো। সত্য প্রকাশে কিছুতেই ভয় পাবো না। আমরা সরকারের খারাপ দিক যেমন প্রকাশ করি, সেইসঙ্গে সরকারের ভালো কাজগুলোও মানুষের জানার ব্যবস্থা করে দিই। 

মঙ্গলবার রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটির ‘নবরাত্রি’ হলে ইস্টওয়েস্ট মিডিয়ায় কর্মরত সাংবাদিক ও বিভিন্ন পর্যায়ের কর্মীদের সম্মানে বসুন্ধরা গ্রুপ আয়োজিত ইফতার মাহফিলে তিনি একথা বলেন।

আহমেদ আকবর সোবহান বলেন, আমাদের সবার একটি বিষয় মনে রাখতে হবে, আমরা যে যা-ই করবো, তা হবে দেশের জন্য। দেশের উন্নয়ন হলে আমাদেরও উন্নয়ন হবে। যেখানেই অন্যায় সেখানেই মিডিয়াকে দাঁড়াতে হবে। আপনাদের একটাই লক্ষ্য থাকতে হবে, আমরা দেশের উন্নয়ন, দেশের মানুষের উন্নয়নের জন্য কাজ করবো। আমি আশা করি সবাই মিলে দেশের জন্য কাজ করলে নির্ধারিত সময়ের অনেক আগেই আমরা উন্নত দেশের কাতারে পৌঁছে যাব।

তিনি বলেন, মিডিয়া এমন এক প্ল্যাটফর্ম যার মধ্য দিয়ে সারা বিশ্বের কাছে চলে যাওয়া যায়। আমাদের গ্রুপের পত্রিকা বাংলাদেশ প্রতিদিন এখন আমেরিকা থেকে প্রকাশিত হচ্ছে। ভবিষ্যতে দুবাই ও সিঙ্গাপুর থেকেও আমরা পত্রিকা প্রকাশ করবো। বসুন্ধরা গ্রুপ মিডিয়া ক্ষেত্রে বিপ্লব ঘটিয়েছে। তাই আমাদের কাছে সাধারণ মানুষের প্রত্যাশাও বেশি। 

তিনি আরও বলেন, আমরা যা করি সেটা ভালোভাবেই করি। আমরা মিডিয়া গ্রুপ করেছি। এই গ্রুপের সবক’টি পত্রিকাই প্রথম শ্রেণীর। এই পত্রিকাগুলোর সাংবাদিকরা মাথা উঁচু করে বলতে পারেন আমরা প্রথম শ্রেণীর পত্রিকায় কাজ করি। আমরা একটি ক্লাব করেছি অনেক বড় জায়গা নিয়ে। দেশের সবক’টি ক্লাব মিলিয়েও এর সমান হবে না বলেই মনে করি। আমরা একটি স্পোর্টস একাডেমি করছি। আশা করি এখান থেকেও হাজার হাজার ক্রীড়াবিদ তৈরি হবে।

এ সময় বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহান,ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান,  ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান, ব্যবস্থাপনা পরিচালকের পুত্র ওয়ালিদ সোবহান উপস্থিত ছিলেন। অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রতিদিন সম্পাদক ও নিউজ টোয়েন্টিফোর টেলিভিশনের সিইও নঈম নিজাম, কালের কণ্ঠ সম্পাদক প্রখ্যাত লেখক ইমদাদুল হক মিলন, ডেইলি সান সম্পাদক এনামুল হক চৌধুরী, কালের কণ্ঠের নির্বাহী সম্পাদক মোস্তফা কামাল, বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান, যুগ্ম সম্পাদক আবু তাহের, উপ-সম্পাদক মাহমুদ হাসান, ডেইলি সানের নির্বাহী সম্পাদক শিয়াবুর রহমান, নিউজ টোয়েন্টিফোর টেলিভিশনের নির্বাহী পরিচালক হাসনাইন খুরশীদ, বাংলানিউজ টোয়েন্টিফোর.কমের কনসালট্যান্ট এডিটর জুয়েল মাজহার, রেডিও ক্যাপিটালের নির্বাহী পরিচালক মেহেদী মালিক সজীব এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও বাংলাদেশ প্রতিদিনের বিশেষ প্রতিনিধি শাবান মাহমুদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২০৬ ঘণ্টা, জুন ১২, ২০১৮
এসআই /এসএইচ/জেএম

সুধীন্দ্রনাথ দত্তের প্রয়াণ
পছন্দের পাত্রী পাবেন তুলা
পোল্যান্ড-কলম্বিয়া ম্যাচের একাদশ
রাখাইনে শান্তিরক্ষী পাঠানোর কথা ভাবছে না জাতিসংঘ
২-২ গোলে ড্র করলো সেনেগাল-জাপান