Alexa

ঈদ যাত্রায় ‘স্পেশাল’ ভোগান্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কমলাপুর রেলস্টেশনে ট্রেনের জন্য অপেক্ষায় যাত্রীরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: প্রতিবছরের মতো এবার ঈদুল ফিতরে অতিরিক্ত যাত্রীর চাপ সামলাতে ‘ঈদ স্পেশাল’ ট্রেনের ব্যবস্থা করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। অতিরিক্ত ৩০ হাজার যাত্রীবহনের জন্য বুধবার (১৩ জুন) থেকে এই ট্রেন চালু হয়। কিন্তু যাত্রার প্রথম দিনেই শিডিউল বিপর্যয়ে পড়ে স্পেশাল ট্রেন। এতে চরম ভোগান্তির শিকার হন সাধারণ যাত্রীরা। 

দিনের প্রথম ট্রেন ঢাকা থেকে দেওয়ানগঞ্জের উদ্দেশে সকাল ৮টা ৪৫ মিনিটে ছাড়ার কথা থাকলেও সেটি প্রায় ৫০ মিনিট দেরিতে ছাড়ে। দিনের দ্বিতীয় স্পেশাল ট্রেন সকাল ৯টা ১৫ মিনিটে ঢাকা থেকে লালমনিরহাটের উদ্দেশে ছাড়ার কথা থাকলেও তা প্লাটফর্মে এসে পৌঁছায় সকাল ১০টা ৩৫ মিনিটেও।

এদিকে স্পেশাল ট্রেনের ভোগান্তি নিয়ে ক্ষোভ প্রকাশ করেন অনেক যাত্রী। তাদের মতে, স্পেশাল ট্রেন সময় মতো না ছাড়াটা দুঃখজনক।

সিহাব উদ্দিন নামের এক যাত্রী লালমনিরহাট স্পেশাল ট্রেনের জন্য অপেক্ষা করছেন প্রায় এক ঘণ্টা ধরে। তিনি বাংলানউজকে বলেন, এখনও ট্রেন আসেনি, কখন আসবে সেটাও কেউ বলতে পারছেন না। আর কতক্ষণ অপেক্ষার প্রহর গুনতে হবে জানিনা। যেহেতু বাড়ি ফিরতেই হবে, তাই এই ভোগান্তি মেনে নিতে হচ্ছে।

সাবিনা নামের এক যাত্রী বলেন, স্টেশনে দীর্ঘ সময় অপেক্ষা বিরক্তিকর। এখানে মেয়েদের নানা সমস্যায় পড়তে হয়। কর্তৃপক্ষের উচিত ছিল শিডিউল ঠিক রাখা।

এ বিষয়ে রেলওয়ের স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী বাংলানিউজকে বলেন, স্পেশাল ট্রেনের প্রথমটির আগে নির্ধারিত ট্রেন ছাড়ার কারণে দেরি হয়েছে।  

তবে ট্রেনটি আসতে কতক্ষণ সময় লাগবে সে বিষয়ে কিছু জানাতে পারেননি তিনি।

বুধবার ঢাকা থেকে দেশের বিভিন্ন স্থানে আরও তিনটি স্পেশাল ট্রেন ছেড়ে যাবে। সেগুলো হলো- রাত ৯টা ১৫ মিনিটে ঢাকা থেকে রাজশাহী, রাত ১০টা ৫০ মিনিটে ঢাকা থেকে পার্বতীপুরে, রাত ১২টা ৫ মিনিটে ঢাকা থেকে খুলনা।

**সিডিউল বিপর্যয়ে সুন্দরবন, ভোগান্তিতে যাত্রীরা

বাংলাদশ সময়: ১০৫১ ঘণ্টা, জুন ১৩, ২০১৮
ইএআর/এনএইচটি

পলাশবাড়ীতে বাস উল্টে নিহত ১৪
সিরাজগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ মাদক বিক্রেতা নিহত
তারাগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৬
সাদিক মনোনয়ন পাওয়ায় বরিশালে আনন্দ মিছিল
ত্রিপুরার দুই সাংবাদিক খুনের তদন্ত করবে সিবিআই