Alexa

‘আমরা কাউকে হত্যা করতে চাই না’

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংসদ ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল

জাতীয় সংসদ ভবন থেকে: মাদকবিরোধী চলমান অভিযানে কাউকে হত্যা করা হয়নি দাবি করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ডাক দিয়েছেন। মাদক প্রতিরোধের জন্য যা যা করার আমরা করবো। আমরা কাউকে হত্যা করতে চাই না। অভিযানের সময় যারা মাদকের সঙ্গে জড়িত তারা অনেকে চ্যালেঞ্জ করছে, নিরাপত্তা বাহিনী যখনই তাদেরকে ধরতে অভিযান চালায় তখনই তারা ফায়ার ওপেন করে।
 

রোববার (২৪ জুন) জাতীয় সংসদ অধিবেশনে প্রস্তাবিত ২০১৮-১৯ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী এ দাবি করেন। বর্তমান পুলিশ জনগণের বন্ধু বলেও দাবি করেন তিনি।
 
তারেক ব্রিটিশ কোম্পানির ডিরেক্টর

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাদক কি অবস্থায় পৌঁছে গিয়েছিলো তা আমরা জানি। প্রতিটি পাড়া-মহল্লায় এর বিস্তার ঘটেছে। মাদকাসক্তরা মা-বাবাকে হত্যা করার মতো ঘটনা ঘটিয়েছে। তাই আমরা মাদকের বিরুদ্ধে পুরোপুরি সংগ্রামে নেমেছি। এখানে আমরা মানুষকে মাদকের বিরুদ্ধে উদ্ভুদ্ধ করছি। সব শ্রেণী-পেশার মানুষকে মাদকের বিরুদ্ধে কথা বলার আহ্বান জানিয়েছি। তারা কথা বলছেন, আমাদের গোয়েন্দা সংস্থাগুলো খবর নিচ্ছে কারা এই মাদকের সঙ্গে জড়িত, কারা মাদকের ব্যবসা করে।
 
তিনি বলেন, আমরা শুধু এদের চিহ্নিতই করছি না। তাদের ধরে কারাগারে পাঠানো হচ্ছে। কারাগারের ৪০ শতাংশের বেশি আসামিই মাদকের সঙ্গে জড়িত। আমরা কাউকে হত্যা করতে চাই না, যারা এই মাদকের সঙ্গে জড়িত তারা অনেকে চ্যালেঞ্জ করছে। নিরাপত্তা বাহিনী যখনই তাদেরকে আটকে অভিযানে যায় তখনই তারা ফায়ার ওপেন করে। এখন পর্যন্ত যারা মারা গেছে সবাই ‘বন্দুকযুদ্ধে’। আমরা যেকোনো মূল্যে দেশের যুব সমাজকে রক্ষা করবো, অবশ্যই জনগণের শান্তি নিরাপত্তারক্ষা ও মাদক প্রতিরোধের জন্য যা যা করার আমরা করবো।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, জুন ২৪, ২০১৮
এসএম/এসকে/জেডএস

ইমরান এইচ সরকারকে যুক্তরাষ্ট্র যেতে বাধার অভিযোগ
অনাস্থা ভোটে মোদীর জয়
স্ত্রীর চিকিৎসা করাতে এসে দুর্ঘটনায় স্বামীর মৃত্যু
পাঁচবিবিতে সড়ক দুর্ঘটনায় স্কুলছাত্রের নিহত
মাদক নির্মূলে রাজধানীতে সাইকেল শোভাযাত্রা