Alexa

সিসিক নির্বাচন: আনুষ্ঠানিক প্রচারণায় কামরান, নীরব আরিফ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মনোনয়নপত্র পাওয়ার পর বদর উদ্দিন আহমদ কামরান। ছবি: বাংলানিউজ

সিলেট: দলের মনোনয়ন পেয়েছেন একদিন আগেই। রোববার (২৪ জুন) বিকেলে মেয়র পদের মনোনয়নপত্র কিনে মাজার জিয়ারতের মাধ্যমে আনুষ্ঠানিক প্রচারণায় নামেন বদর উদ্দিন আহমদ কামরান। 

রোববার বাদ আসর নেতাকর্মীদের সঙ্গে হযরত শাহজালালের মাজার জিয়ার করেন সাবেক মেয়র ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য বদর উদ্দিন আহমদ কামরান। এরপর সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আ. লীগ মনোনীত প্রার্থী হিসেবে আনুষ্ঠানিক প্রচারণা শুরু ঘোষণা দেন তিনি।

মাজার জিয়ারতের সময় তার সঙ্গে ছিলেন মহানগর আ. লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন, জেলা আ. লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আ. লীগের সহসভাপতি আশফাক আহমদ, আ. লীগ নেতা অ্যাডভোকেট নাছির উদ্দিন, বিজিত চৌধুরী ও অধ্যাপক জাকির হোসেন।
 
এবার মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন ও যুগ্ম সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, যুগ্ম সম্পাদক ও সাবেক কাউন্সিলর ফয়জুল আনোয়ার এবং শিক্ষাবিষয়ক সম্পাদক ও টানা তিনবারের কাউন্সিলর আজাদুর রহমান আজাদ মেয়র পদে নির্বাচনের ঘোষণা দিয়ে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন। তবে দল থেকে বদর উদ্দিন আহমদ কামরানের হাতে নৌকা প্রতীক তুলে দেন প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী শেখ হাসিনা। ফলে বিবাদ ভুলে কামরানের সঙ্গেই আছেন আসাদ, জাকির, ফয়জুল আনোয়ার ও আজাদ। 

আনুষ্ঠানিক প্রচারণার বিষয়ে বদর উদ্দিন আহমদ কামরান বাংলানিউজকে বলেন, মনোনয়নপত্র কিনে আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেছি। সবার সহযোগিতায় এগিয়ে যেতে চাই।  

এদিকে, বিএনপির থেকে মনোনয়ন কিনেছেন বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কাইযুম জালালী পংকী। তবে দলীয়ভাবে তারা কেউই মনোনয়ন পাননি। ফলে দলের গ্রিন সিগন্যালের অপেক্ষায় বিএনপির মেয়র প্রার্থীরা। মনোনয়নপত্র সংগ্রহ করলেও প্রচার-প্রচারণা থেকে তারা দূরে রয়েছেন বলে দলীয় সূত্রে জানা যায়। 

রোববার (২৪ জুন) পর্যন্ত মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী, সাবেক মেয়র আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, বিএনপি নেতা আব্দুল কাইযুম জালালী পংকী, খেলাফত মজলিসের মহানগরের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন ও সিপিবি বাসদ মনোনীত প্রার্থী আবু জাফর,  এহসানুল হক তাহের, এহসানুল মাহবুব ফেরদৌসী জুবায়ের, মুক্তাদির হোসেন তাপাদার, স্বতন্ত্র প্রার্থী ডা. মোয়াজ্জেম হোসেন। 

সিলেট সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচনী কর্মকর্তা মো. আলীমুজ্জামান বাংলানিউজকে বলেন, রোববার পর্যন্ত মেয়র পদে ১০ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৬০ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ১৪৯ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

সিলেট সিটি নির্বাচন আগামী ৩০ জুলাই অনুষ্ঠিত হবে। ২৮ জুন পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। বাছাই ১ ও ২ জুলাই এবং প্রত্যাহার ৯ জুলাই। 

বাংলাদেশ সময়: ০০৪০ ঘণ্টা, জুন ২৫, ২০১৮
এনইউ/এনএইচটি

শিল্পকলায় গুজরাটি সন্ধ্যা
টয়াকে শুভ কামনা জানালেন সিয়াম
চাঁদের অভিমুখে মানুষের যাত্রা
ব্যয় বাড়বে কুম্ভ, সাফল্য পাবেন বৃষ
ফ্রি-স্টাইল ফুটবলে হেডস্কার্ফে মালয়েশিয়ান তরুণী!