Alexa

৮ গাধার ৪ দিনের কারাবাস!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কারাভোগ শেষে বের হচ্ছে গাধাগুলো

ঢাকা: কারাগারের মূল ফটক দিয়ে প্রবেশ করলো আট কয়েদি। তবে এরা মানুষ নয়, আটজন কয়েদির সবাই গাধা। তাদের অপরাধও গুরুতর। কারাগারের অত্যন্ত মূল্যবান কিছু গাছপালা খেয়ে সাবাড় করেছে এরা। 

ঘটনাটি ভারতের উত্তর প্রদেশের জালাউন জেলার উরাই কারাগারের। চতুষ্পদী প্রাণীগুলোকে তাদের অপরাধের কারণে চারদিন কারাভোগ করতে হয়েছে। কারণ তাদের খেয়ে ফেলা গাছগুলোর মূল্য প্রায় কয়েক লাখ রুপি। 

গাছগুলো ছিল কারাগার কর্তৃপক্ষের মালিকানায়। কারাগারের একজন কনস্টেবল আরকে মিশ্র সাংবাদিকদের বলেন, একজন সিনিয়র অফিসার এসব মূল্যবান গাছ কারাগারের আঙিনায় রোপণের উদ্দেশ্যে এনেছিলেন। কিন্তু গাধাগুলো সেগুলো খেয়ে ফেলেছে। নিষেধ থাকা সত্ত্বেও গাধাগুলোর মালিক কারাগারের আশপাশের এলাকায় এদের ছেড়ে রেখেছিলেন। তাই আমরা গাধাগুলোকে আটক করি।

চারদিন কারাবাসের পর গাধাগুলোর জন্য জামিনেরও ব্যবস্থা করা হয়। স্থানীয় একজন রাজনীতিবিদ এ জামিনের ব্যবস্থা করেন। 

জামিন মঞ্জুর হলে কারাগারের ফটক গলে বেরিয়ে আসতে থাকে গাধাগুলো। ফটকের বাইরে গাধাগুলোর জন্য অপেক্ষা করছিলেন তাদের মালিক কমলেশ। তিনি বলেন, আমি এখানে আমার গাধাগুলোকে মুক্ত করে নিয়ে যেতে এসেছি। তারা চার দিন কারাবন্দি অবস্থায় ছিল। 

উত্তর প্রদেশের পুলিশ পক্ষ থেকে জানানো হয়, গাধাগুলোকে আটকের কোনো কারণ দেখছেন না তারা। কারাগার কর্তৃপক্ষের অসাবধানতার ফলেই এ ক্ষতি হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৭
এনএইচটি/এএ

বিজয়নগরে ১৩৭ কেজি গাঁজাসহ আটক ১
পুলিশ পাহারায় চলবে শাটল ট্রেন
ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে ‘ব্র্যান্ড এইড’
গোপালগঞ্জে মাদকবিরোধী অভিযানে আটক ৩৩
বগুড়ায় ট্রাক-লেগুনার সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৫