Alexa

উবারে সন্তান জন্ম দিয়ে ৬০ লাখ টাকা!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উবার শিশু আকবর।

ঢাকা: অনলাইন ট্রান্সপোর্ট কোম্পানি উবার এর এক গাড়িতে সন্তান প্রসবকারী মাকে ১ মিলিয়ন রুপাইয়া উবার ক্রেডিট দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৬০ লক্ষ টাকারও বেশী।

এখানেই শেষ নয়, প্রসবকালে ওই মায়ের সঙ্গে থাকা আর এক নারীকে দেওয়া হচ্ছে ৫ লক্ষ রুপাইয়া। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৩০ লক্ষ টাকা। আর যে চালক উবারের সেই গাড়িটি চালাচ্ছিলেন পুরস্কৃত করা হচ্ছে তাকেও।

উবার ক্রেডিটের পাশাপাশি সন্তান জন্মদানকারী মাকে ‘উবার মা’, শিশুটিকে ‘উবার শিশু’ এবং মায়ের সঙ্গিনী ও চালককে ‘উবার হিরো’ খেতাব দেওয়া হয়েছে।

বুধবার (২০ ডিসেম্বর) ইন্দোনেশিয়ার সংবাদ মাধ্যমে প্রকাশিত রিপোর্টে এমনটাই বলা হয়েছে।

ছবি: প্রতীকী গত ২২ নভেম্বর পূর্ব জাভার সুরাবায়ায় উবার এর গাড়ির ভেতরে জন্ম নেওয়া ওই শিশুর নাম রাখা হয়েছে আকবর।

ঘটনার দিন স্থানীয় সময় বিকেল সাড়ে ৫টার দিকে টামবাক এলাকায় দুই নারী উবার চালক ইন্দ্র’র গাড়িতে উঠে নিকটস্থ নারী ও শিশু হাসপাতালে নিয়ে যাওয়ার অনুরোধ করেন। তাদের মধ্যে একজন গর্ভবতী থাকায় সাবধানে গাড়ি চালাতে থাকেন ইন্দ্র। কিন্তু মুষল ধারায় বৃষ্টি হচ্ছিলো তখন। আর রাস্তায় ছিলো অসহনীয় জ্যাম।

দু’ঘণ্টায় মাত্র ৬ কিলোমিটার এগুতে পারে ইন্দ্র’র গাড়ি। আর গাড়িতে চড়ার ঘণ্টাখানেক পরই ওই নারী প্রসব বেদনায় চিৎকার করতে থাকেন। কিছু সময়ের মধ্যেই সঙ্গিনীর সহায়তায় গাড়ির ভেতরেই এক পুত্র সন্তানের জন্ম দেন তিনি।

এরও প্রায় ৫০ মিনিট পর ইন্দ্র’র গাড়ি হাসপাতালে পৌছে। সেখানে তখন রোগীদের দীর্ঘ লাইন। দ্রুত জরুরি বিভাগে ছুটে গিয়ে পরিস্থিতি ব্যাখ্যা করেন ইন্দ্র। সঙ্গে সঙ্গে ডাক্তার ও নার্স ছুটে গিয়ে গাড়ির ভেতরেই নবজাতকের নাড়ি কাটেন।

বর্তমানে মা ও শিশু উভয়েই সুস্থ।

উবারের গাড়ির ভেতরে সন্তান জন্মদানের ঘটনা এটাই প্রথম নয়। এর আগে পশ্চিম জাভার বান্দুংয়ে উবার গাড়ির ভেতরে এক কন্যা সন্তান জন্ম দেওয়ার ঘটনা ঘটে।  

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৭
জেডএম/

চুনারুঘাটে মাটিচাপা পড়ে ২ নারী শ্রমিকের মৃত্যু
জাহিদ হাসান এবার গার্ড!
বৃহস্পতিবার শহীদ মিনারে গোলাম সারওয়ারকে শেষ শ্রদ্ধা
চট্টগ্রামে পুড়েছে শতাধিক কাঁচাঘর, দোকান
উসকানি-সহিংসতার অভিযোগের ৫১ মামলায় গ্রেফতার ৯৭