Alexa

সহে না যাতনা!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবিই কথা বলে। ছবিতে বিমানযাত্রীকে দেখা যাচ্ছে প্লেনের ডানার ওপর

ঢাকা: অপেক্ষার অসহ যাতনার কথা ঠাকুরের গানে আছে: ‘সহে না যাতনা..’। আর অপেক্ষার যাতনাই যে সবচে বড় যাতনা সেটাও স্পষ্ট এই গানে। আমরা সবাই কমবেশি এই যাতনার সঙ্গে পরিচিত। তাই বলে এমন কাণ্ড! ঘটনা তাহলে খুলেই বলা যাক।

রিয়ানএয়ারের ফ্লাইটে চেপে সোমবার এক স্প্যানিয়ার্ড লন্ডন থেকে গিয়ে পৌঁছান দক্ষিণ স্পেনে তার গন্তব্যস্থল মালাগায়। কিন্তু মালাগায় উড়োজাহাজটা বিমানবন্দরে অবতরণের পর যাত্রীদের দীর্ঘক্ষণ বসিয়ে রাখা হয়। যাত্রীরা বেশ বিরক্ত ও অধৈর্য হন তাতে। তবে একজন যাত্রীর কিছুতেই তর সইছিল না। অন্যদের মতো চুপচাপ বসে না থেকে তিনি যা করলেন, তা এককথায় অভিনব আর অবিশ্বাস্য। 

সে কাণ্ডেরই বর্ণনা ফার্নান্দো দেল ভাইয়ে (FERNANDO DEL VALLE) নামের অপর এক যাত্রীর জবানিতে: ‘লোকটা কারো ধার না ধেরে ধীর পায়ে এগিয়ে গেল ইমার্জেন্সি এক্সিটের দিকে। এরপর কায়দা করে খুলে ফেললো এক্সিটের দরজা। খোলা দরজাপথে শান্তভাবে বাইরের দিকে তাকাল। এরপর ফিরে এল নিজের আসনে। এসে ব্যাকপ্যাকটা হাতে নিল। ফের এক্সিটের দিকে হেঁটে গেল। এরপর উড়োজাহাজের ডানার ওপর লাফিয়ে পড়লো। সেখানে দু’এক কদম হাঁটল। এরপর ব্যাকপ্যাকটা ডানার ওপর নামিয়ে রেখে বসে পড়লো।’

দেল ভাইয়ে পুরো ঘটনাটার ভিডিও করে তা পোস্ট করে দেন তার ফেসবুক পেজে। যথারীতি তা ভাইরাল হয়ে যায়।

একটি সংবাদসংস্থাকে ফার্নান্দো দেল ভাইয়ে বুধবার এভাবেই বর্ণনা করেন সহযাত্রী ও প্রত্যক্ষদর্শী হিসেবে তার অভিজ্ঞতা। প্লেনের ভেতর যাত্রীদের এভাবে দীর্ঘক্ষণ বসিয়ে রাখায় দেল ভাইয়ে নিজেও কর্তৃপক্ষের ওপর বিরক্তি প্রকাশ করতে ছাড়েননি: ‘প্লেন অবতরণ করার পর আমাদের সবাইকে আধঘণ্টার বেশি সময় বসিয়ে রাখা হয়।’  
ডানায় বসে নীরব প্রতিবাদকারী যাত্রীটির নাম পরিচয় অবশ্য প্রকাশ করা হয়নি। তবে তাকে বিপজ্জনক কাজ করার অভিযোগে আটক করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৮
জেএম

কারিনার চোখে আবেদনময়ী বিরাট
রেলওয়ে পুলিশের সঙ্গে টিকিট পরিদর্শকের হাতাহাতি!
জঙ্গি মামলার দুই তদন্ত কর্মকর্তাকে তলব
বিজয়নগরে ১৩৭ কেজি গাঁজাসহ আটক ১
পুলিশ পাহারায় চলবে শাটল ট্রেন