Alexa

বিয়ে নিয়ে ঠাট্টা করায় প্রতিবেশীকে খুন!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুনি ফাইজ নুরদিন

‘যার বিয়ে তার খোঁজ নেই পাড়া-পড়শির ঘুম নেই’। কথাটি যে ক্ষণে ক্ষণে ঠিক, তার প্রমাণ মিললো আরেকবার। বিয়ের বয়স হলে পাড়া-প্রতিবেশী, আত্মীয়-স্বজন এক-আধটু ঠাট্টা-মশকরা করে। এটা স্বাভাবিক ব্যাপার। কিন্তু সম্প্রতি ইন্দোনেশিয়ার কামপুংয়ের পাসির জঙ এলাকায় যা ঘটলো তা ভাবাই যায় না। এই বিয়ের কথা জিজ্ঞেস করেই বিবাহ উপযোগী এক ব্যক্তির হাতে খুন হয়েছেন গর্ভবতী এক নারী। 

স্থানীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, ঘটনার দিন নিজ ঘরের সামনে বসে ছিলেন ফাইজ নুরদিন নামে ২৮ বছর বয়সী এক যুবক। এসময় প্রতিবেশী নারী আইশা (৩২) তার সঙ্গে কথা বলতে আসেন। মজার ছলে জিজ্ঞেস করেন ‘কবে বিয়ে করছেন? সবাই তো বিয়ে করে ফেললো!’। আর তাতেই ক্ষিপ্ত হয়ে শ্বাসরোধ করে অন্তঃসত্ত্বা ওই নারীকে হত্যা করেন ফাইজ। 

জানা যায়, ফাইজকে বিয়ের কথা বলায় প্রচণ্ড অপমানবোধ হয় তার।  ওইদিনই কিছুক্ষণ পরে আইশাকে ঘরে কাজের কথা বলে ডাকেন।  আইশা ঘরে প্রবেশ করলে ফাইজ তাকে ধাক্কা দিয়ে বিছানায় ফেলে মুখ চেপে ধরেন। আইশা বাঁচতে তার হাতের আঙুলে কামড় বসালেও রেহাই পাননি। শেষ পর্‍যন্ত শ্বাসরোধে ওই গর্ভবতী নারীর মৃত্যু হয়। 

স্থানীয় পুলিশ প্রশাসন জানায়, ঘটনার দিন ফায়াজ ওই নারীর কিছু টাকা-পয়সা ও মোবাইলফোন নিয়ে রাজধানী জাকার্তায় পালিয়ে যান। পরে পুলিশ তার পায়ে গুলি করে আটক করতে সক্ষম হয়। 

খবরে বলা হয়, দোষী প্রমাণিত হলে তার যাবজ্জীবন কারাদণ্ড হবে। 

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০১৮
এমএসএ/এএ

ময়মনসিংহে বজ্রপাতে নিহত ২
মুখ্যমন্ত্রীর সাঁকো পেরোনোর ছবি ভাইরাল
কারিনার চোখে আবেদনময়ী বিরাট
রেলওয়ে পুলিশের সঙ্গে টিকিট পরিদর্শকের হাতাহাতি!
জঙ্গি মামলার দুই তদন্ত কর্মকর্তাকে তলব